বিয়ের জন্য সাইকেলে ১০০ মাইল পাড়ি

০১ মে ২০২০ | আপডেট: ০১ মে ২০২০

অনলাইন ডেস্ক

বিয়ে করার জন্য সাইকেলে ১০০ মাইল পাড়ি দিলেন ভারতের উত্তর প্রদেশের এক যুবক। করোনাভাইরাসের কারণে ভারতজুড়ে চলছে লকডাউন। কোনো যাবাহন না চলায় সাইকেলই ভরসা। তাই বলে একশ মাইল!

শুধু তাই নয়, নতুন বউকে পেছনে বসিয়ে সে একই দূরত্ব পেরিয়ে ঠিকঠাক মতো নিজের বাড়িতেও পৌঁছেছেন ওই যুবক। বন্ধুবান্ধব, পাড়াপ্রতিবেশী বা নিজের পরিবারেরও কেউ ছিলেন না বরযাত্রী হিসেবে। খবর পিটিআইয়ের।

২৩ বছর বয়সী এই উদ্যমী যুবকের নাম  কালকু প্রজাপতি। চার পাঁচ মাস আগে বিয়ের দিন ধার্য হয়েছিল তার। কিন্তু এর মধ্যেই লকডাউনের শেকল। কালকু দমলেন না। বিয়ের তারিখ দিন ঠিক রাখার জন্য স্থানীয় প্রশাসনের অনুমতির জন্য চেষ্টা চালিয়ে গেলেন। শেষ মুহূর্তে তা আদায় করেও ছাড়লেন। ২৫ এপ্রিল  সকালে ঘুম থেকে উঠে লকডাউনের মধ্যেই ছুটলেন বিয়ে করতে।

দশম শ্রেণি পর্যন্ত পড়া কৃষক কালকু বলেন, 'বিয়ের অনুষ্ঠানের জন্য স্থানীয় প্রশাসনের কাজে অনুমতি পাইনি। কিন্তু আমি চেয়েছি, বিয়েটা তারিখ মতো হোক। তাই একা যাওয়া ছাড়া কোনো বিকল্প ছিল না। আমার শ্বশুরবাড়ির পক্ষও নির্ধারিত তারিখে বিয়ে দিতে আগ্রহী ছিলেন। বিয়েটা ওই এলাকার মন্দিরে সম্পন্ন হয়।' 

 

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)