প্রবাসীদের পাশে দাঁড়াল শারজা বাংলাদেশ সমিতি

১৮ এপ্রিল ২০২০

ইউএই প্রতিনিধি

খাদ্য সামগ্রী বিতরণের প্রস্তুতির সময় পর্যবেক্ষণ করেন শারজা বাংলাদেশ সমিতির নেতারা- সমকাল

করোনাভাইরাসের প্রভাবে ঘরবন্দি প্রবাসীদের পাশে দাঁড়িয়েছে সংযুক্ত আরব আমিরাতের শারজা বাংলাদেশ সমিতি। খাদ্য সংকটে থাকা প্রবাসী বাংলাদেশিদের প্রায় ১০ হাজার ২৮০ কেজি খাদ্য সরবরাহ করা হয়েছে সমিতির পক্ষ থেকে। শারজা ছাড়াও দুবাই, আজমান, উম্ম আল কোয়াইন এলাকায় লকডাউনে আটকে পড়া কর্মহীন প্রবাসীদের মাঝে এই পরিষেবা চালু রেখেছে তারা।

সমিতির সভাপতি আবুল বাশার জানান, ইতিমধ্যে ৩১৬টি প্রবাসী পরিবার ও ৬৬৭ জন ব্যাচেলর প্রবাসীকে সমিতির পক্ষ থেকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।

এর আগে সমিতির জরুরি সভায় এই পরিষেবার জন্য কার্যনির্বাহী পরিষদের সদস্য থেকে পাঁচ জনের একটি উপ-কমিটি গঠন করা হয়। কমিটিতে মোহাম্মদ আবুল কালাম, মোহাম্মদ আব্দুল মান্নান, করিমুল হক, জাহাঙ্গীর আলম, মো. ইমাম হোসেন পারভেজকে দায়িত্ব দেওয়া হয়। কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ফান্ড সংগ্রহ শুরু হলে মোট ৩৫ জন সদস্য ও অনুদান দাতা এতে ধারাবাহিকভাবে আর্থিক সহায়তা প্রদান করেন।

সমিতির সভাপতি আবুল বাশার বলেন, ‌‘শারজায় তুলনামূলকভবে বাংলাদেশিদের সংখ্যা বেশি। যে কারণে এখানে খাদ্যের প্রয়োজনীয়তাও বেশি। সংকটাপন্ন প্রবাীদের কিভাবে সহায়তা করা যায় এ ব্যাপারে দীর্ঘ পরিকল্পনাও আমরা হাতে নিয়েছি। একজন মানুষও অভুক্ত থাকুক আমরা তা চাই না।’

তিনি আরও বলেন, ‘এই সংকট কেটে ওঠা পর্যন্ত নির্বিকার প্রবাসীদের বাঁচানোর তাগিদে বাংলাদেশ সমিতি শারজা থেকে খাদ্যদ্রব্য বিতরণ অব্যাহত রাখা হবে। আমি আশা করব- এই দুর্যোগের মুহূর্তে নিরুপায় প্রবাসীদের বাঁচানোর তাগিদে বিত্তবানরা এগিয়ে এসে সহায়তার মাধ্যমে বাংলাদেশ সমিতির কল্যাণমূলক কার্যক্রমকে গতিশীল করবেন।’

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)