চবিতে ছেলেদের সব হলে সিসি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত

১০ অক্টোবর ২০১৯

চবি সংবাদদাতা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছেলেদের সবগুলো আবাসিক হলে সিসি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এছাড়া ক্যাম্পাসে রাত্রিযাপন না করলে কোন শিক্ষককে আবাসিক হলের প্রভোস্টের দায়িত্বে রাখা হবে না। 

ভর্তি পরীক্ষা সামনে রেখে বৃহস্পতিবার বিকালে দায়িত্বপ্রাপ্ত উপাচার্যের সঙ্গে আবাসিক হলের প্রভোস্ট, প্রক্টর ও শিক্ষকদের সঙ্গে অনুষ্ঠিত সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। 

বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য ড. শিরীণ আখতার বলেন, রাতে যারা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে থাকবেন না, তাদের প্রভোস্টের দায়িত্বে রাখবো না। কারণবশত কেউ না থাকতে পারলে, কোন না কোন আবাসিক শিক্ষককে এ দায়িত্ব পালন করতে হবে। আর আবাসিক শিক্ষকদের ২৪ ঘণ্টায় হলের কাজের তদারকি করতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ উন্নয়নে কাজ করে যাচ্ছি। বিশ্ববিদ্যালয়ে যাতে কোনো অনাকাঙ্খিত ঘটনা না ঘটে সে বিষয়ে বিশেষ নজর দেওয়া হয়েছে। এর অংশ হিসেবে চলতি মাসে ভর্তি পরীক্ষা শুরুর আগেই ছেলেদের সবগুলো আবাসিক হলের গেটে সিসি টিভি লাগানো হবে।

তিনি আরও বলেন, সামনে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে সব রকমের প্রস্তুতি নেওয়া হয়েছে।

সভায় বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হলের প্রভোস্ট, শিক্ষক ও প্রক্টররিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)