আবরার হত্যা মানবিক মূল্যবোধকে কষাঘাত: জিএম কাদের

০৯ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৩ নভেম্বর ২০১৯

সমকাল প্রতিবেদক

জিএম কাদের- ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে নৃশংস হত্যায় মানুষের মানবিকতা ও মানবিক মূল্যবোধকে কষাঘাত করা হয়েছে। 

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন তিনি। 

জিএম কাদের বলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে যেখানে দেশের মেধাবী ছাত্র-ছাত্রী ভর্তি হওয়ার সুযোগ পেয়ে থাকে, সেই ছাত্ররা যখন তাদেরই কোনো সহপাঠীকে অমানুষিকভাবে পিটিয়ে হত্যা করতে পারে, তাহলে বুঝতে হবে, সমাজে কতটা অবক্ষয় নেমে এসেছে। মানবিক মূল্যবোধের কতখানি পতন ঘটেছে।

তিনি আরও বলেন, আমি এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও ধিক্কার জানাই এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, যারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে তারা যাতে কোনোভাবে রক্ষা না পায় সেদিকে সব পক্ষের নজর রাখতে হবে।আশা করি, এ ব্যাপারে সরকারের কঠোর মনোভাবের বাস্তবায়ন ঘটবে। এ হত্যাকাণ্ডের প্রতিবাদে ছাত্ররা যে দাবি পেশ করেছে তা বিবেচনার জন্য আমি বুয়েট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, এ হত্যাকাণ্ডের দ্রুত বিচার এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে, যা দেখে যেকোনো জিঘাংসার নেশা যেন চিরতরে নির্মূল হয়ে যায়।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)