দুই কবির গান নিয়ে ফিরছেন মেহরীন

০৬ সেপ্টেম্বর ২০১৯

বিনোদন প্রতিবেদক

মেহরীন

নন্দিত দুই কবি রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের গান নিয়ে অ্যালবাম করছেন কণ্ঠশিল্পী মেহরীন। কালজয়ী ১০টি রবীন্দ্র ও নজরুলসঙ্গীতে সাজানো তার নতুন অ্যালবামের নাম 'বন্ধুতা'। 

পপরক ও টেকনো, জ্যাজ, ফিউশনসহ পাশ্চাত্য ঘরানার সঙ্গীতপ্রধান গান করে শ্রোতাদের মধ্যে সাড়া জাগিয়েছেন এই কণ্ঠশিল্পী। এর আগে তিনি তার 'সেভেন' অ্যালবামে ফোক গানও গেয়েছেন। কিন্তু এই প্রথম দুই কবির গান নিয়ে পূর্ণাঙ্গ একটি অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছেন।

এর কারণ হিসেবে মেহরীন জানান, সাহিত্য আর সঙ্গীতের অনিন্দ্য সৃষ্টি দিয়ে রবিঠাকুর ও নজরুল আমাদের প্রতিদিনের সঙ্গী হয়ে উঠেছেন। যে জন্য কম-বেশি সব শিল্পীর ইচ্ছা হয় এ দুই কবির কোনো না কোনো গান কণ্ঠে তুলে নেওয়ার। মেহরীনও সেই ভালো লাগা থেকে 'বন্ধুতা' অ্যালবামটি করেছেন। তার কথায়, এ অ্যালবামের নির্বাচিত গানগুলো যুগ যুগ ধরে শ্রোতাহৃদয় আন্দোলিত করে আসছে। 

বিভিন্ন শিল্পীর কণ্ঠে এতদিন শ্রোতারা যেসব গান শুনে এসেছেন, তারই কিছু গান এবার শুনতে পাবেন মেহরীনের কণ্ঠে। গানগুলোর সঙ্গীতায়োজন করেছেন কলকাতার স্বনামধন্য সঙ্গীত পরিচালক দূর্বাদল চট্টোপাধ্যায়। অ্যালবামের গানগুলো শ্রোতারা শুনতে পাবেন মেহরীন ডট নেট থেকে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)