ডাইনিংয়ের খাবারে বড়শি পাওয়ায় রাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

২০ সেপ্টেম্বর ২০১৯

রাবি প্রতিনিধি

ডাইনিংয়ের খাবারে বড়শি পাওয়ায় রাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ- সমকাল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নবাব আবদুল লতিফ হলের ডাইনিংয়ে শুক্রবার মাছ ভর্তায় বড়শি (মাছ ধরার বড়শি) পাওয়ার অভিযোগে হলের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। 

এ সময় হলের চেয়ার ও সিসিটিভি ক্যামেরা ভাংচুর করে নানা দাবি উত্থাপন করা হয়। পরে প্রক্টর ও হল প্রাধ্যক্ষ ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করে দাবি পূরণের আশ্বাস দিলে দুপুরের বিক্ষোভ দুই ঘণ্টা পর স্থগিত করা হয়।

জানা যায়, হলের আবাসিক শিক্ষার্থী ইমরান হোসেন দুপুরের খাবারে বড়শিটি পান। গত বছরের ১৫ এপ্রিল একই হলের ডাইনিংয়ের খাবারে তেলাপোকা পাওয়ার ঘটনায় বিক্ষোভ হয়েছিল। আন্দোলনকালে শিক্ষার্থীরা হলের পরিবেশ পরিচ্ছন্ন রাখা, বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা, হল মসজিদে ওজুখানা নির্মাণ, ওয়াইফাই-ইন্টারনেট নিরবচ্ছিন্ন রাখা, রিডিংরুম চালুসহ বিভিন্ন দাবি জানান। 

প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, শিক্ষার্থীদের অভিযোগ তদন্তে হলের আবাসিক শিক্ষক সাইফুর রহমানকে আহ্বায়ক করে কমিটি গঠন করা হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)