শিক্ষা সংবাদ

০৪ আগস্ট ২০১৯

ঢাকা ইমপিরিয়াল কলেজে নবীনবরণ

সম্প্রতি ইমপিরিয়াল কলেজের ২৫তম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠান। অনুষ্ঠানে অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও কথাশিল্পী অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম। কলেজ গভর্নিং বডির সভাপতি অধ্যাপক ড. মো. সাজাহান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ আরিফ আহমদ। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন কলেজ গভর্নিং বডির সদস্য মাজহারুল ইসলাম। তরুণ কথাসাহিত্যিক সাদাত হোসাইন অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের উদ্দেশে উদ্দীপনামূলক বক্তব্য উপস্থাপন করেন। অনুষ্ঠানে প্রথম বর্ষের ১,৬০০ শিক্ষার্থীকে আনন্দঘন পরিবেশে বরণ করে নেওয়া হয়। অনুষ্ঠানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে জলের গান ব্যান্ড এবং কলেজের সাংস্কৃতিক ক্লাব নন্দন কাননের শিল্পীরা।

কারিগরি শিক্ষা নিয়ে ডিআইআইটিতে সেমিনার

ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি, চট্টগ্রাম ক্যাম্পাসে কারিগরি শিক্ষা :প্রেক্ষাপট ডিআইআইটি এবং ক্যারিয়ার শীর্ষক সেমিনার সম্পন্ন হয়। ওই অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ স্কিলস ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের (বিএসডিআই) নির্বাহী পরিচালক কেএম হাসান রিপন, প্যানেল স্পিকার ছিলেন আবু তাহের, সভাপতি, আইডিইবি, চট্টগ্রাম জেলা শাখা এবং সৌমেন কানুনগো, প্রতিষ্ঠাতা, ডি ইঞ্জিনিয়ারস ক্লাব এবং স্বাগত বক্তব্যে রাখেন মো. শাহনেয়াজ মজুমদার, হেড অব অপারেশন, ডিআইআইটি, চট্টগ্রাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি, চট্টগ্রাম ক্যাম্পাসের অধ্যক্ষ মো. ফারুক ইসলাম।

মূল বক্তব্যে কেএম হাসান রিপন বলেন, দক্ষতাই কারিগরি শিক্ষার মূলমন্ত্র এবং দক্ষতাই সাফল্য। কারিগরি শিক্ষাই হবে আগামী দিনের উন্নতির চাবিকাঠি। তিনি ছাত্রছাত্রীদের নিয়মিত পড়াশোনা ও জীবনের সর্বক্ষেত্রেও সাহসের সঙ্গে চলার পরামর্শ দেন। প্যানেল বক্তা আবু তাহের কারিগরি শিক্ষার প্রসার ও সহজে চাকরি পাওয়ার জন্য ভর্তিকৃত ছাত্রছাত্রী ও পাসকৃত ইঞ্জিনিয়ারদের আইডিইবিতে সদস্য হওয়ার আহ্বান জানান।

গ্রন্থনা :তারিক হাসান

© সমকাল 2005 - 2019

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭ (প্রিন্ট পত্রিকা), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) । ইমেইল: [email protected]