জাকির নায়েকের ক্ষমা প্রার্থনা

২১ আগস্ট ২০১৯

সমকাল ডেস্ক

জাতিবিদ্বেষমূলক মন্তব্যের কারণে মালয়েশীয়দের কাছে ক্ষমা চেয়েছেন ভারতের বিতর্কিত ইসলামী বক্তা জাকির নায়েক। মালয়েশিয়ার জাতিগত ও ধর্মীয় সংখ্যালঘুদের লক্ষ্য করে স্পর্শকাতর মন্তব্য করায় গত সোমবার পুলিশের জেরার মুখে পড়েন জাকির নায়েক। এর কয়েক ঘণ্টা পর ক্ষমা চান তিনি। এদিকে, মালয়েশিয়ায় জাকির নায়েকের বক্তৃতা নিষিদ্ধ করা হয়েছে। খবর স্ট্রেইট টাইমস ও রয়টার্সের।

চলতি মাসের শুরুতে জাকির নায়েক এক বক্তব্যে বলেন, ভারতের মুসলমানদের চেয়ে মালয়েশিয়ায় বসবাসকারী হিন্দুরা 'শতভাগ বেশি অধিকার' ভোগ করেন। আর চীনারা মালয়েশিয়ায় অতিথির মর্যাদা ভোগ করেন। তিন বছর ধরে মালয়েশিয়ায় বসবাস করছেন জাকির নায়েক। সন্ত্রাসীদের উস্কানি দেওয়ার অভিযোগে ভারতে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এর পর বিভিন্ন দেশে আশ্রয় চান তিনি। শেষ পর্যন্ত মালয়েশিয়া তাকে আশ্রয় দেয়। মালয়েশিয়া থেকে তাকে ফেরাতে চেষ্টা করছে ভারত সরকার।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)