মন্ত্রীদের বিভিন্ন নির্দেশনা

সবার ঈদযাত্রা নির্বিঘ্ন করুন :প্রধানমন্ত্রী

১১ আগস্ট ২০১৯

সমকাল ডেস্ক

সাপ্তাহিক ছুটির দিনেও গতকাল শনিবার কর্মব্যস্ত সময় কাটিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সড়ক পরিবহন, স্বরাষ্ট্র, স্বাস্থ্যমন্ত্রীসহ কয়েক-জন মন্ত্রী-উপদেষ্টা ও আওয়ামী লীগ নেতাদের সঙ্গে বৈঠক করে বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দিয়েছেন তিনি। ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে তিনি নির্দেশ দিয়েছেন। খবর বাসস ও বিডিনিউজের।

এদিন সকাল ১০টায় গণভবনের অফিসকক্ষে আসেন প্রধানমন্ত্রী। বিকেল ৩টা পর্যন্ত সেখানে অফিস করেন তিনি। এ সময় মন্ত্রী-প্রতিমন্ত্রী ও উপদেষ্টারা এলে তাদের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। পাশাপাশি দলের বেশ কয়েকজন নেতাকে নিয়েও বৈঠক করেছেন তিনি। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এসব তথ্য জানিয়েছেন।

গণভবনে গতকাল সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন। ঈদের সময় সড়ক ব্যবস্থাপনার বিষয়ে মন্ত্রীর কাছ থেকে  খোঁজখবর নেন প্রধানমন্ত্রী। ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন ও সহজ করতে ওবায়দুল কাদেরকে নির্দেশনা দেন তিনি।

প্রধানমন্ত্রীর সঙ্গে আরও দেখা করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সম্প্রতি ভারত সফর থেকে ফেরা স্বরাষ্ট্রমন্ত্রী তার সফর বিষয়ে শেখ হাসিনাকে অবহিত করেন। এ সময় প্রধানমন্ত্রী ঈদ জামাত ও কোরবানি সুষ্ঠুভাবে সম্পন্ন করা এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার বিষয়ে নির্দেশনা দেন। সারাদেশে ডেঙ্গুর প্রকোপ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ সময় ডেঙ্গু জ্বরের চিকিৎসা ও প্রতিরোধের সার্বিক বিষয়ে মন্ত্রীকে বিভিন্ন নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে আরও বৈঠক করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এ ছাড়া আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখও প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন।

প্রায় তিন সপ্তাহের সরকারি সফর শেষে গত বৃহস্পতিবার লন্ডন থেকে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশি দূতদের সম্মেলন এবং অন্যান্য সরকারি কর্মসূচিতে যোগ দিতে গত ১৯ জুলাই লন্ডন যান তিনি।

© সমকাল 2005 - 2019

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭ (প্রিন্ট পত্রিকা), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) । ইমেইল: ad.samakalonline@outlook.com