জয়ে শুরু ফেভারিটদের

১১ আগস্ট ২০১৯

স্পার্টস ডেস্ক

নরউইচ সিটির জালে বল জড়ানোর পর মোহামেদ সালাহর উল্লাস। শেষ দুই মৌসুমের মতো এবারও প্রথম ম্যাচেই পেলেন গোলের দেখা- এএফপি

মাত্র এক পয়েন্টের জন্য গত মৌসুমে প্রিমিয়ার লীগ শিরোপা ঘরে তোলা হয়নি লিভারপুলের। তবে সেই আক্ষেপটা যে এবারের মৌসুমে তাদের আরও তাঁতিয়ে রাখবে, প্রিমিয়ার লীগের উদ্বোধনী ম্যাচেই সেটার একটা আভাস দিয়ে রাখল ইয়ুর্গেন ক্লপের দল। প্রিমিয়ার লীগে উঠে আসা দল নরউইচ সিটিকে অ্যানফিল্ডে একরকম উড়িয়ে দিয়েছে রেডসরা। ম্যাচ জিতে নিয়েছে ৪-১ ব্যবধানে। লীগে নিজেদের প্রথম ম্যাচে এরচেয়েও বড় ব্যবধানে জিতেছে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। লন্ডন স্টেডিয়ামে গিয়ে ওয়েস্টহাম ইউনাইটেডকে ৫-০ ব্যবধানে হারিয়েছে পেপ গার্দিওলার দল। হ্যাটট্রিক করেছেন রাহিম স্টার্লিং।

শুক্রবার রাতে প্রিমিয়ার লীগের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল লিভারপুল-নরউইচ। শুরু থেকেই খেলার নিয়ন্ত্রণ নিয়ে নেয় লিভারপুল। একের পর এক আক্রমণ শানাতে থাকে নরউইচের গোলমুখে। তবে রেডসদের প্রথম গোলটা নিজেদের কোনো খেলোয়াড়ের পা থেকে আসেনি। ম্যাচের সপ্তম মিনিটে ডিভক ওরিগির ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে বল ঠেলে দেন নরউইচের গ্র্যান্ট হ্যানলি। ব্যবধান দ্বিগুণ করতেও সময় নেয়নি লিভারপুল। ১৯তম মিনিটে ডি-বক্সের ভেতর থেকে রবার্তো ফিরমিনোর দেওয়া পাস থেকে পাওয়া বল কোনাকুনি শটে জালে জড়ান মোহামেদ সালাহ। এ নিয়ে প্রিমিয়ার লীগে নিজের শেষ তিন মৌসুমের প্রতিটিতেই প্রথম ম্যাচে গোল পেয়েছেন এই মিসরীয় তারকা। নয় মিনিট পর ব্যবধান আরও বাড়ায় লিভারপুল। সালাহর কর্নার থেকে আসা বল জায়গায় দাঁড়িয়েই হেড করে জালে জড়ান ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক। নিজেদের চতুর্থ গোলটাও লিভারপুল পায় প্রথমার্ধেই। ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের ক্রস থেকে উড়ে আসা বলে হেড করে গোল পান ওরিগি।

প্রথমার্ধে অবশ্য খানিক দুশ্চিন্তাও সঙ্গী হয়েছে লিভারপুলের। ৩৬তম মিনিটে মাংসপেশিতে টান লাগায় মাঠ ছেড়ে উঠে যান গোলরক্ষক অ্যালিসন বেকার। তার বদলি হিসেবে গোলপোস্টের দায়িত্ব নেন এই মৌসুমেই লিভারপুলে যোগ দেওয়া স্প্যানিশ গোলরক্ষক আদ্রিয়ান।

শনিবার মাঠে গড়ানো ওয়েস্টহাম-ম্যানসিটি ম্যাচে প্রথমার্ধে দাপটে খুব একটা এগিয়ে ছিল না সিটি। তবে ২৫ মিনিটের মাথায় গ্যাব্রিয়েল জেসুসের গোলের সুবাদে স্কোরলাইনে এগিয়ে ছিল দলটি। দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটের সময় জেসুসকে তুলে নিয়ে সার্জিও আগুয়েরোকে নামানো হয়। তবে আর্জেন্টাইন স্ট্রাইকার নন, সিটির বাকি বড় জয়ের নায়ক রাহিম স্টার্লিং। এই ইংলিশ উইঙ্গার ৫১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার পর ৭৫ মিনিটে জয় নিশ্চিতের তৃতীয় গোলটিও করেন। ৯১তম মিনিটে পূর্ণ করেন মৌসুমের প্রথম হ্যাটট্রিক। এর আগে ৮৬ মিনিটে স্পট কিক থেকে আরেকটি গোল করেন আগুয়েরো।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)