মেসির গোলই উয়েফার বর্ষসেরা

১১ আগস্ট ২০১৯

স্পোর্টস ডেস্ক

লিভারপুলের বিপক্ষে প্রথম লেগে দুর্দান্ত এক ফ্রি-কিকে সবার নজর কেড়েছিলেন লিওনেল মেসি। যেটা ছিল ওই ম্যাচে মেসির দ্বিতীয় ও বার্সার জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬০০তম গোল। প্রায় ২৫ গজ দূরে থেকে বাঁকানো ফ্রি-কিকে বিশ্বের অন্যতম সেরা গোলকিপার অ্যালিসন বেকারকে বোকা বনে পাঠান মেসি। সেই অবিশ্বাস্য গোলই জিতল উয়েফার  বর্ষসেরা পুরস্কার।

এ নিয়ে তৃতীয়বার উয়েফার গোল অব দ্য সিজন হলেন মেসি। পুরস্কার চালু হওয়ার পর প্রথম দুই বছর-২০১৫ ও ২০১৬ টানা তার গোল পায় সেরার তকমা। ২০১৭ সালে মারিও মানজুকিচ আর ২০১৮ সালে এই পুরস্কার উঠে রোনালদোর হাতে। ২০১৮-১৯ মৌসুমে উয়েফা আয়োজিত ক্লাব ও আন্তর্জাতিক পর্যায়ের টুর্নামেন্টগুলোর গোল বিবেচনা করে এই পুরস্কার ঘোষণা করা হলো। এই দৌড়ে মেসি হারিয়েছেন জুভেন্তাসের তারকা ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদোকে। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দারুণ ভলিতে গোল করেছিলেন সিআর সেভেন। যেটা দ্বিতীয় সেরা গোলের আসন লুফে নেয়। তৃতীয় সেরা গোলটি পর্তুগালের দানিলো পেরেইরার। ইউরো বাছাইপর্বে ২২ গজ দূরে থেকে বুলেট গতির শটে সেভিয়ার জাল ভেদ করেন দানিলো।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)