সাপের ভয়ে অফিসছাড়া লাইবেরিয়ার প্রেসিডেন্ট

২০ এপ্রিল ২০১৯ | আপডেট: ২০ এপ্রিল ২০১৯

অনলাইন ডেস্ক

প্রেসিডেন্ট জর্জ ওয়েয়া

নির্বাচন, রাজনৈতিক বিরোধ, সামরিক হস্তক্ষেপ কিংবা জনগণের আন্দোলনের মতো কারণে পৃথিবীর অনেক দেশের প্রেসিডেন্টকে তাদের কার্যালয় ছাড়তে হয়েছে। কিন্তু এসব নয়, সম্পূর্ণ ভিন্ন একটি কারণে অফিস ছাড়তে হয়েছে লাইবেরিয়ার প্রেসিডেন্ট জর্জ ওয়েয়াকে।

শুনতে অদ্ভুত হলেও সত্য, দু’টি কালো সাপের কারণে বুধবার থেকে নিজের কার্যালয় বাদ দিয়ে বাড়ি থেকে রাষ্ট্রীয় কাজ করতে বাধ্য হচ্ছেন তিনি।

প্রেসিডেন্টের কার্যালয়ের গণমাধ্যম বিষয়ক কর্মকর্তা স্মিথ টোবি জানান, বুধবার ভবনটির অভ্যর্থনা এলাকার দেয়ালের একটি গর্ত থেকে দুটো কালো সাপ বের হয়ে আসে।

স্থানীয় গণমাধ্যমে কর্মচারীদের তোলা একটি ভিডিওতে দেখা যাচ্ছে, দুটি সাপ ধীরে ধীরে নড়ছে। আর সবাই ভয়ে দুরে দাঁড়িয়ে দেখছে। 

এখন সেগুলোকে তাড়ানোর চেষ্টা চলছে জানিয়ে স্মিথ টোবি জানান, গর্তে ধোঁয়া দিয়ে সাপগুলোকে বের করে আনার চেষ্টা চলছে।

তিনি বলেন, অনেক পুরনো ভবন এটি। ধারণা করা হচ্ছে পানি বা পয়নিষ্কাশন ব্যবস্থা থেকে সাপ দুটি এসেছে। সাপগুলো এখনো ভবনে আছে কিনা সেটিও বোঝা যাচ্ছে না। অন্তত ২২ এপ্রিল পর্যন্ত সবাইকে দুরে থাকতে বলা হয়েছে।

তবে সাপগুলো মারা না হলেও প্রেসিডেন্ট জর্জ ওয়েয়া কার্যালয়ে ফিরবেন বলে জানান স্মিথ টোবি।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)