ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ ঢাকা ও ময়মনসিংহ বিভাগের বাছাই পর্ব শেষ

০৪ মে ২০১৮

বাংলা ভাষা নিয়ে মেধাভিত্তিক টিভি রিয়েলিটি শো 'ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ-২য় বর্ষ'র ঢাকা ও ময়মনসিংহ বিভাগের বাছাইপর্ব অনুষ্ঠিত হয়েছে। ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে আয়োজিত এ বাছাই পর্বে অংশ নেয় ২ হাজারের অধিক শিক্ষার্থী। এতে প্রাথমিক বাছাই শেষে মূল পর্বে ঢাকায় যাবার সুযোগ পেয়েছে ২০ শিক্ষার্থী।

নতুন প্রজন্মের কাছে শুদ্ধ বাংলা, বানান ও ব্যবহার ছড়িয়ে দিতে প্রতিযোগিতাটির আয়োজন করেছে ইস্পাহানি মির্জাপুর। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. শিহাব শাহরিয়ার, অধ্যাপক হোসনা আরা এবং প্রথিতযশা আবৃত্তি শিল্পী মাহিদুল ইসলাম। পরে নির্বাচিতদের হাতে সম্মাননা পুরস্কার তুলে দেন প্রধান অতিথি অধ্যাপক ড. সৌমিত্র শেখর এবং ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল মান্নান ভূঁইয়া।

ঢাকায় প্রতিযোগিতার মূলপর্বে দেশসেরা

বাংলাবিদ পাবে ১০ লাখ টাকার মেধাবৃত্তি এবং দ্বিতীয় ও তৃতীয়স্থান অধিকারী পাবে যথাক্রমে ৩ লাখ ও ২ লাখ টাকার মেধাবৃত্তি। এ ছাড়াও প্রথম দশজন প্রতিযোগী পাবে ১টি ল্যাপটপ এবং ব্যক্তিগত গ্রন্থাগার করার জন্য ৫০ হাজার টাকা সমমূল্যের বাংলা বই ও বইয়ের আলমারি। সংবাদ বিজ্ঞপ্তি।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)