বিএনপিকে স্বাস্থ্যমন্ত্রী

সংলাপের কথা ভুলে নির্বাচনের প্রস্তুতি নিন

০৩ জানুয়ারি ২০১৮

সমকাল প্রতিবেদক

সংলাপের চিন্তা বাদ দিয়ে নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি নিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। সংলাপ নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে তিনি বলেন, এত সংলাপ-সংলাপ করেন কেন? পৃথিবীর কোনো দেশে কি নির্বাচন নিয়ে সংলাপ হয়? নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে। সরকার কমিশনকে সহায়তা করবে মাত্র। তাহলে সংলাপের প্রসঙ্গ আসছে কেন? সংলাপের কথা ভুলে যান। মনে রাখবেন- কোনো সংলাপ হবে না। বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার হত্যাকারী, রাজাকার ও জঙ্গিবাদের দোসরদের সঙ্গে কোনো সংলাপ হতে পারে না। তাই সংলাপের কথা ভুলে নির্বাচনের প্রস্তুতি নিন।

গতকাল মঙ্গলবার রাজধানীর তেজগাঁওয়ে কেন্দ্রীয় ঔষধাগারে (সিএমএসডি) দেশের বিভিন্ন সরকারি হাসপাতালে অ্যাম্বুলেন্স বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আগামী নির্বাচন হবে শেখ হাসিনা ও মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তির বিজয়ের নির্বাচন। ওই নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। অ্যাম্বুলেন্স ব্যবহারে সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সম্পদের সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও সরকার জনগণের সর্বোচ্চ স্বাস্থ্যসেবা দেওয়ার চেষ্টা করছে। নতুন অ্যাম্বুলেন্সগুলো অবহেলার কারণে যাতে কোনোভাবেই নষ্ট না হয়, সেদিকে লক্ষ্য রাখতে হবে। ব্যক্তিগত কাজে অ্যাম্বুলেন্স ব্যবহার না করার আহ্বান জানিয়ে তিনি বলেন, রোগীদের জন্য প্রদত্ত অ্যাম্বুলেন্স ব্যক্তিগত কাজে ব্যবহার করা অপরাধ। স্বাস্থ্যসেবার উন্নয়নে আগামীতেও অ্যাম্বুলেন্স প্রদান অব্যাহত থাকবে।

সারাদেশে সরকারি হাসপাতালে ৯৮টি অ্যাম্বুলেন্স বিতরণ করা হয়। স্থানীয় এমপি, হাসপাতাল কর্তৃপক্ষ এসব অ্যাম্বুলেন্স গ্রহণ করেন। সরকারি হাসপাতালের পাশাপাশি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কেও একটি অ্যাম্বুলেন্স দেওয়া হয়। উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম অনুষ্ঠানে উপস্থিত থেকে এ অ্যাম্বুলেন্স গ্রহণ করেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, ডা. দীপু মনি, মকবুল হোসেন, ঊষাতন তালুকদার, খন্দকার আবদুল বাতেন, হাবিবে মিল্লাত, জাহিদ আহসান রাসেল এবং নজিবুল বশর মাইজভাণ্ডারী এমপিসহ স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

© সমকাল 2005 - 2018

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

১৩৬ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৮৮৭০১৭৯-৮৫, ৮৮৭০১৯৫, ফ্যাক্স : ৮৮৭০১৯১, ৮৮৭৭০১৯৬, বিজ্ঞাপন : ৮৮৭০১৯০ । ইমেইল: info@samakal.com