সদরপুরে ফেসবুকে ছবি পোস্ট করা নিয়ে ভাংচুর, ১৪৪ ধারা

প্রকাশ: ০২ নভেম্বর ১৭ । ১৯:১০ | আপডেট: ০২ নভেম্বর ১৭ । ১৯:২৯

ফরিদপুর অফিস

ফরিদপুরের সদরপুর উপজলায় ফেসবুকে আপত্তিকর ছবি পোস্ট করার অভিযোগে দোকান ও বাড়ি ভাঙচুর করার ঘটনা ঘটেছে। জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বিষ্ণু মালো (২২) নামে এক তরুণকে ।

বৃহস্পতিবার সকালে হামলার ওই ঘটনার পর আইন শৃংখলা রক্ষায় উপজেলার হাটকৃষ্ণপুর বাজারসহ আশেপাশের এলাকায় দুপুর
তিনটা থেকে শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জানা গেছে, বিষ্ণু কুমার মালো নামের এক ব্যক্তির আইডি থেকে ফেসবুকে গত বুধবার রাতে ধর্ম অবমাননা করে একটি ছবি পোষ্ট করা হয়। এর জেরে প্রায় দুই শতাধিক মানুষ বৃহস্পতিবার বেলা ১০টার দিকে হাটকৃষ্ণপুর বাজারে বিষ্ণুর দোকানে হামলা চালিয়ে ভাঙচুর করে। পরে হামলাকারীরা ওই বাজার সংলগ্ন মালোপাড়ায় গিয়ে বিষ্ণুর বাড়িতেও ব্যাপক ভাংচুর করে।

এরপর পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। দুপুর দেড়টার দিকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য বিষ্ণুকে আটক করে সদরপুর থানায় নিয়ে যাওয়া হয়।

সদরপুর উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা পুরবী গোলদার ও ভাঙ্গা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজী রবিউল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুরবী গোলদার জানান, হাট কৃষ্ণপুর বাজার ও বাজার সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল তিনটা থেকে ১৪৪ ধারা শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বলবত থাকবে।

সদরপুর থানার ওসি হারুন অর রশিদ বলেন, ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। বিষ্ণুকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com