ক্ষমতাসীন সরকারের পতন আসন্ন বলে মনে করছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেছেন, যারা দুর্নীতি-লুটপাট করে চলেছেন, জনগণের ভোটের ও কথার অধিকার যারা কেড়ে নিয়েছেন তাদের মানুষ ঘৃণা করছে। তাদের পতন আসন্ন। মানুষ সেই পতন দেখতে অপেক্ষা করছে। একইভাবে অপেক্ষা করছে জনগণের পক্ষের শক্তিকে ক্ষমতায় দেখতে।

বৃহস্পতিবার রাজধানীর তোপখানা রোডে শিশু কল্যাণ পরিষদে নাগরিক ঐক্যের চা-চক্র অনুষ্ঠানে মাহমুদুর রহমান মান্না এ কথা বলেন। এতে বিভিন্ন সময় নাগরিক ঐক্যে যোগ দেওয়া ব্যারিস্টার, অ্যাডভোকেট, কলেজ শিক্ষক, প্রকৌশলী, ব্যবসায়ী, চাকরিজীবী এবং অন্যান্য পেশার লোকজন উপস্থিত ছিলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, কারা নির্যাতিত হয়ে আমি এ দেশের মানুষের কাছে আরও বেশি গ্রহণযোগ্য, জনপ্রিয় হয়েছি। সত্য পথে থেকেছি, জনগণের পক্ষে থেকেছি আর জনগণের কাছে থেকে পেয়েছি ভালোবাসা। নাগরিক ঐক্যের অবস্থান সবসময় সাম্প্রদায়িকতা, অনাচার, লুটপাট, গুম-খুন-ধর্ষণ-নির্যাতনের বিরুদ্ধে।

দলে নতুন যোগদানকারীদের উদ্দেশে মান্না বলেন, যারা এসেছেন তারা নাগরিক ঐক্যের দর্শন সারাদেশের মানুষের কাছে ছড়িয়ে দিন। সততার, সদিচ্ছার, ইতিবাচক পরিবর্তনের রাজনীতি চর্চার মাধ্যমে আমরা আগামী প্রজন্মের জন্য একটি সুন্দর, মানবিক, কল্যাণরাষ্ট্র গড়ার শপথ নিচ্ছি।

এ সময় দলের কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, বীর মুক্তিযোদ্ধা মমিনুল ইসলাম, সাবেক কূটনীতিক সাকিব আলী, ডা. জাহেদ উর রহমান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আনিসুর রহমান খসরু, যুব ঐক্যের সমন্বয়ক এস এম এ কবীর হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।