নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ক্ষমতাসীন সরকার লুটপাটের শীর্ষে রয়েছে। তারা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে সাধারণ মানুষের ওপর বিভিন্নভাবে নির্যাতন চালিয়ে ক্ষমতায় টিকে থাকতে চায়। তাই এ সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া দেশের সব মানুষের ইমানি দায়িত্বের মধ্যে পড়ে।

শনিবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে 'নাগরিক ঐক্যে যোগ দিন' শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, অনেকে বলে নাগরিক ঐক্য ছোট দল; কিন্তু সরকার আমাদের অনুমতি দিক, আমরা সারাদেশে সমাবেশ করব। দেখিয়ে দেব, নাগরিক ঐক্য ছোট দল কি বড় দল। এরা আমাদের সমাবেশের অনুমতি দিতে ভয় পায়। তারা জনস্রোতকে ভয় পায়। এরা অবৈধভাবে ক্ষমতায় এসেছে, যার কারণে সম্পূর্ণ বেআইনিভাবে পুলিশ দিয়ে আন্দোলন বন্ধ করে দেয়।

তিনি আরও বলেন, এই সরকার এখন আর শুধু নিজস্ব গুন্ডা দিয়ে নির্বাচনে অংশগ্রহণ করে না, এখন তাদের সিস্টেম পাল্টিয়ে নতুন সিস্টেম ধরেছে। এখন পুলিশ-প্রশাসন নিজেরাই গুন্ডা হিসেবে কাজ করে। কোনো গুন্ডা বাহিনী দিয়ে অবৈধভাবে ক্ষমতায় চিরস্থায়ী হওয়া যাবে না। জনগণ মেনে নেবে না। প্রশাসন ছাড়া মাঠে আসেন, দেখি কত সময় ক্ষমতায় টিকে থাকতে পারেন।

মান্না বলেন, এখন আমাদের একটাই দাবি- সরকারের পতন এবং নতুন করে নির্বাচন। এই লক্ষ্যে আপনারা যে যেখান থেকে দাঁড়াবেন, নাগরিক ঐক্যের নেতাকর্মীরা পাশে থাকবে।

মন্তব্য করুন