নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, দেশের প্রতিটি খাতে উন্নয়নের নামে দুর্নীতি করে সরকার যে অবৈধ অর্থের পাহাড় বানিয়েছে, তার বিপক্ষে লড়তে সারাদেশের ভালো মানুষদের এক হতে হবে। তাদের একত্র করে দেশকে ইতিবাচক পরিবর্তনের পথে আনতে হবে। সকল বিরোধী শক্তিকে সঙ্গে নিয়ে ক্ষমতাসীন সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে।

শুক্রবার রাজধানীর তোপখানা রোডে নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সাবেক সিভিল সার্জন, কুষ্টিয়া জেলা ড্যাবের সাবেক সভাপতি ও কুষ্টিয়া বিএমএর সাবেক সাধারণ সম্পাদক ডা. আব্দুল হান্নান এবং জেলা কৃষক দলের সাবেক সিনিয়র সহসভাপতি ইবাদত আলী, সহকারী অধ্যাপক হাবিবুর রহমানসহ ২০ জন নেতাকর্মী নাগরিক ঐক্যে যোগ দেন। মাহমুদুর রহমান মান্না তাদের সঙ্গে অনুষ্ঠানে উপস্থিত দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ও নেতাদের পরিচয় করিয়ে দেন।

মান্না বলেন, এই যোগদান গণতন্ত্রের লড়াইয়ে নাগরিক ঐক্যের অগ্রযাত্রাকে আরও সমৃদ্ধ করবে। এ সময় ডা. হান্নানকে আহ্বায়ক এবং এবাদত আলীকে সদস্য সচিব করে নাগরিক ঐক্য কুষ্টিয়া জেলা শাখার আহ্বায়ক কমিটি ঘোষণা করেন তিনি। ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে অবৈধ দাবি করে তিনি বলেন, এই স্বৈরাচার সরকারের পতন না ঘটা পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে। আগামী দিনে আরও তীব্র আন্দোলন গড়ে তোলার জন্য নেতাকর্মীদের নির্দেশনা দেন তিনি।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়ে ডাকসুর সাবেক ভিপি মান্না বলেন, আমরা প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা থেকে এই কালো আইন বাতিল করতে সরকারকে ২৬ মার্চ পর্যন্ত সময় বেঁধে দিয়েছি। এ সময়ের মধ্যে আইন বাতিল করা না হলে সরকার পতনের এক দফা আন্দোলনে যাওয়া হবে।

মন্তব্য করুন