বিএনপি নেতা আব্দুল মান্নানের মৃত্যু

প্রকাশ: ০৪ আগস্ট ২০২০   

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

ফাইল ছবি

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান আবদুল মান্নান মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহে---রাজিউন)।

মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে বার্ধক্যজনিত কারণে ৭৮ বছর বয়সে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে তার মৃত্যু হয়।

বুধবার ধানমন্ডি ও নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জানাজা নামাজ শেষে দোহার নবাবগঞ্জ পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

আবদুল মান্নান বাংলাদেশ বিমানের মহাপরিচালক পদ থেকে অবসর নিয়ে নব্বই দশকে বিএনপিতে যোগদান করেন। পরে সাবেক এই আমলা ঢাকা-২ আসন থেকে একাধিকবার নির্বাচন করেন।

ঢাকা জেলা বিএনপির সাবেক সভাপতি, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক এই প্রতিমন্ত্রী মৃত্যুকালে একমাত্র মেয়ে ব্যারিষ্টার মেহরাজ মান্নান ও  জামাতা বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীমসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

২০০৮ সালে আসন বন্টনের আগ পর্যন্ত ঢাকা-২ আসন থেকে ১৯৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত টানা চারবার সংসদ সদস্য নির্বাচিত হন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেন।

বিএনপি নেতা আব্দুল মান্নানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ. মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, তাবিথ আউয়াল, ইশরাক হোসেন, অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী, ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান সালাউদ্দিন, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক জেলার বিভিন্ন পর্যায়ের নেতারা।