জাবি উপাচার্যকে রাতের আঁধারে পালাতে হবে: মান্না

প্রকাশ: ০৭ নভেম্বর ২০১৯      

সমকাল প্রতিবেদক

মাহমুদুর রহমান মান্না- ফাইল ছবি

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে রাতের অন্ধকারে বোরকা পরে পালাতে হবে। দু-একজন ছাড়া দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর অধিকাংশ উপাচার্যই লুটপাটে ব্যস্ত আছেন। তারা এক একটা টেন্ডারবাজ। সরকার প্রকৃত শুদ্ধি অভিযান চালালে প্রথমেই তো জাবি উপাচার্যের চাকরি যাওয়া উচিত।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে নাগরিক ছাত্র ঐক্য এ কর্মসূচি পালন করে।

মান্না বলেন, শিক্ষকের মর্যাদা আজ ভূলুণ্ঠিত। জাবি উপাচার্যের বিরুদ্ধে অভিযোগ নতুন কিছু নয়। তিনি বিশ্ববিদ্যালয়ের এক কোটি ৬০ লাখ টাকা ছাত্রলীগের মধ্যে বিলিয়েছেন। যে উপাচার্য লুটপাটের টাকা বিতরণ করেন, তার অধীনে শিক্ষার্থীরা কীভাবে শিক্ষা গ্রহণ করবেন? বিশ্ববিদ্যালয়ে অভ্যুত্থান ঘটেছে বলে জাবি উপাচার্য যে মন্তব্য করেছেন, তারও সমালোচনা করেন মান্না। তিনি বলেন, অভ্যুত্থানের অর্থ কী, তিনি সেটা জানেন না। অভ্যুত্থান তিনি দেখেননি। কয়েকটি গুণ্ডা দিয়ে ছাত্র-শিক্ষককে পিটিয়ে আহত করাকে অভ্যুত্থান বললে এর চেয়ে লজ্জার কিছু আর হয় না।

মানববন্ধনে আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য মমিনুল ইসলাম, ছাত্র ঐক্যের আহ্বায়ক সাকিব হাসান, ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য শাওন রহমান, তরিকুল ইসলাম প্রমুখ।