রাজনীতি

হাসপাতালে ভর্তি করা হলো সেই সাবেক এমপি ইউসুফকে

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০১৮      

চট্টগ্রাম ব্যুরো

হাসপাতালে চিকিৎসাধীন সাবেক এমপি মোহাম্মদ ইউসুফ- সমকাল

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সাবেক সংসদ সদস্য (এমপি) মোহাম্মদ ইউসুফকে অবশেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার চট্টগ্রাম জেলা প্রশাসককে সাবেক এই এমপির সুচিকিৎসার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে চট্টগ্রামরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুকুর রহমান সিকদার প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা জানিয়ে সিভিল সার্জনকে সাবেক সংসদ সদস্যের চিকিৎসার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেন।

সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী দুটি অ্যাম্বুলেন্স এবং তিনজন চিকিৎসক নিয়ে রাঙ্গুনিয়ায় মোহাম্মদ ইউসুফের বাড়িতে যান। এরপর অসুস্থ ইউসুফকে এনে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

প্রসঙ্গত, মোহাম্মদ ইউসুফের অসহায় অবস্থা নিয়ে ফেসবুকে আলোচনা সমালোচনার পরিপ্রেক্ষিতে বিষয়টি নজরে এলে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তাকে চিকিৎসা দেওয়ার এ নির্দেশনা আসে।

সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, প্রধানমন্ত্রী সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ইউসুফের সুচিকিৎসার নির্দেশ দিয়েছেন। সব ধরনের খরচ সরকার বহন করবে। বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছেন তিনি। আগে তিনি ব্রেইন স্ট্রোক করেছিলেন। আমরা বিশেষজ্ঞ টিম গঠন করছি।  হাসপাতালে উনার জন্য কেবিন বরাদ্দ দেওয়া হয়েছে। প্রয়োজনে উনাকে ঢাকায় নেওয়া হবে।

মোহাম্মদ ইউসুফ একসময়ের তুখোড় বামপন্থী নেতা, মুক্তিযোদ্ধা। বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) রাঙ্গুনিয়া থানার সাবেক সভাপতি ইউসুফ জেলা কমিটির সদস্য এবং উত্তর জেলা কমিটির সম্পাদকমন্ডলীর সদস্যও ছিলেন।

১৯৯১ সালে আট দলীয় জোটের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে চট্টগ্রাম-৭ আসনে নির্বাচন করেন মো. ইউসুফ। বিএনপি প্রার্থীকে পরাজিত করে ৩৪ হাজার ৬১৫ ভোট পেয়ে সাংসদ নির্বাচিত হয়েছিলেন তিনি।

নব্বইয়ের দশকেই মোহাম্মদ ইউসুফ কমিউনিস্ট পার্টি ছেড়ে যোগ দেন আওয়ামী লীগে। রাজনীতিতে ক্রমাগত পিছিয়ে যাওয়া শুরু হয় একসময়ের মাঠ কাঁপানো শ্রমজীবী-মেহনতি মানুষের এই নেতার। রাজনীতি থেকে বিদায় নিতে হয়েছে। বার্ধক্যে পৌঁছা সেই মানুষটির শরীরে বাসা বেঁধেছে নানা অসুখ।

জীবনের পড়ন্ত বেলায় যে রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত হয়েছিলেন সেই আওয়ামী লীগের নেতাকর্মীরা তার খোঁজও নেন না। দলত্যাগী নেতার পাশে ছিলেন না বামপন্থীরাও। কিন্তু দীর্ঘদিন পর যন্ত্রণাক্লিষ্ট এই মানুষটির পাশে দাঁড়িয়েছেন একদল গণমাধ্যম কর্মী এবং ফেসবুক অ্যাক্টিভিস্টরা। ফেসবুকে-গণমাধ্যমে সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ইউসুফের অসহায় অবস্থা নিয়ে সরব হয়েছেন অনেকে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আমার সঙ্গে কথা বলেছেন। ইউসুফ ভাইয়ের সুচিকিৎসা হবে। আমরা দলীয়ভাবে উনার পাশে আছি।

এ প্রসঙ্গে চমেক হাসপাতাল রোগী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক অভিজিৎ সাহা সমকালকে বলেন, ‘চিকিৎসকরা সাবেক সংসদ সদস্য এবং মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউসুফের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন। উন্নত চিকিৎসার জন্য কেবিন থেকে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছে। তার জন্য প্রয়োজনীয় ইনজেকশন, ওষুধসহ যাবতীয় চিকিৎসা সামগ্রী সরবরাহ করা হয়েছে। এ মুক্তিযোদ্ধার জন্য সব ধরনের চিকিৎসা সামগ্রীই আমরা সরবরাহ করব।’



আরও পড়ুন

বন্ধ মনোয়ার সিনেমা হল চালু হবে ভোটের পর

বন্ধ মনোয়ার সিনেমা হল চালু হবে ভোটের পর

জামালপুর জেলা সদরে আর কোন সিনেমা হলে রইলো না। ‘কথাকলি’, ...

নোয়াখালীতে যুবলীগ নেতাকে গুলি করে ও মাথা থেঁতলে হত্যা

নোয়াখালীতে যুবলীগ নেতাকে গুলি করে ও মাথা থেঁতলে হত্যা

নোয়াখালীতে মো. হানিফ (২৪) নামে এক যুবলীগ নেতাকে গুলি করে ...

স্মিথের বিপিএল খেলা নিয়ে প্রশ্ন

স্মিথের বিপিএল খেলা নিয়ে প্রশ্ন

বিপিএলের আগামী আসরে বড় বড় কিছু নাম যোগ হয়েছে। গেইল-নারইনরা ...

রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণের চাল নিয়ে সংঘর্ষ, আটক ৬

রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণের চাল নিয়ে সংঘর্ষ, আটক ৬

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পগুলোতে ত্রাণের চাল ক্রয়ের সিন্ডিকেটের সদস্যরা দিন ...

'যৌন নির্যাতিতা মৃত হলেও গণমাধ্যমে পরিচয় প্রকাশ নয়'

'যৌন নির্যাতিতা মৃত হলেও গণমাধ্যমে পরিচয় প্রকাশ নয়'

যৌন নির্যাতনের শিকার যেকোনও নারীর পরিচয় প্রকাশে নিষেধাজ্ঞা দিয়েছে ভারতীয় ...

নির্বাচনের মাঠে ফাউল করলে জনগণ জবাব দেবে: আইনমন্ত্রী

নির্বাচনের মাঠে ফাউল করলে জনগণ জবাব দেবে: আইনমন্ত্রী

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বিএনপির সমালোচনা করে বলেছেন, বিএনপির অর্থ ...

খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে সরকার কারসাজি করছে: রিজভী

খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে সরকার কারসাজি করছে: রিজভী

একাদশ জাতীয় নির্বাচনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অংশগ্রহণ নিয়ে আইনি ...

ঠাণ্ডা না গরম-কোন কফি উপকারী?

ঠাণ্ডা না গরম-কোন কফি উপকারী?

কেউ ঠাণ্ডা কফি খেতে পছন্দ করেন কেউ বা গরম। নতুন ...