সিলেট জেলা যুবদলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মকসুদ আহমদকে একদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। মামলাটির তদন্ত কর্মকর্তা পাঁচদিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আবদুল মোমেন একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

নাশকতার একটি মামলায় গত বুধবার নিজ বাড়ি দক্ষিণ সুরমার মোল্লারগাঁও থেকে তাকে গ্রেপ্তার করে র্যা পিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যা ব)। এর আগে গত ১০ সেপ্টেম্বর জেলা যুবদলের কাউন্সিলে সাধারণ সম্পাদক নির্বাচিত হন মকসুদ।

গ্রেপ্তারের পর তার পরিবার ও সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয়, মকসুদের বিরুদ্ধে কোনো মামলা নেই। সব মামলায় তিনি জামিনে রয়েছেন বলে দাবি করেন যুবদলের নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট মুমিনুল ইসলাম মুমিন।

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানিয়েছেন, গত বুধবার ভোরে মকসুদ আহমদকে দক্ষিণ সুরমার মোল্লরগাঁওস্থ তার নিজ বাড়ি থেকে আটক করে থানায় হস্তান্তর করে র্যা ব। পরে ওইদিন বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

তিনি জানান, তার বিরুদ্ধে নাশকতার একটি মামলা রয়েছে। সোমবার আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড আবেদন করলে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন। তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।