শেরপুরের নালিতাবাড়িতে বন্য হাতির আক্রমণে ছমেদ আলী (৬৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। মঙ্গলবার রাতে উপজেলার সীমান্তবর্তীর মায়াঘাসি পাহাড় থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। ছমেদ আলী মায়াঘাসি এলাকার মৃত অসীম উদ্দিনের ছেলে।

বন বিভাগ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়,মঙ্গলবার দুপুরের পর ছমেদ আলী মায়াঘাসি পাহাড়ে গবাদি পশুর জন্য ঘাস কাটতে যান। বিকাল গড়িয়ে সন্ধ্যা হলেও তিনি বাড়ি ফেরেননি। পরে পরিবারের সদস্যরা তাকে খোঁজাখুঁজি করতে থাকেন। এক পর্যায়ে রাত ১০টার দিকে ওই পাহাড়ের চূড়া থেকে ছমেদ আলীর থেঁতলানো মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানায়, গত ক’দিন ধরে খাবারের সন্ধানে বন্য হাতির একটি দল লোকালয়ে নেমে হানা দিচ্ছে। আবার স্থানীয়দের প্রতিরোধে হাতির দল সীমান্তবর্তীর বিভিন্ন পাহাড়ে চলে যাচ্ছে। দুপুরে ওই পাহাড় থেকে বন্য হাতির একটি দল লোকালয়ে খাদ্যের সন্ধানে নেমেছিল বলে জানান তারা। তাদের ধারণা, ছমেদ আলী ওই পাহাড়ে ঘাস কাটার সময় হাতির দল তার ওপর আক্রমণ করে।

মধুটিলা রেঞ্জ কর্মকর্তা আব্দুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পাহাড়টি মূলত নালিতাবাড়ির শেষ সীমানা ময়মনসিংহের হালুয়াঘাট সীমান্তের গোপালপুর বিটের কাছাকাছি। নিহতের পরিবারের পক্ষ থেকে যদি আবেদন করা হয়, তাহলে সরকারি সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।