নতুন সংগীতশিল্পীর খোঁজ করছে ধ্রুব মিউজিক

প্রকাশ: ০৪ জুলাই ২০২০     আপডেট: ০৪ জুলাই ২০২০   

বিনোদন প্রতিবেদক

দেশের অন্যতম অডিও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন জনপ্রিয় সব শিল্পীদের পাশাপাশি নতুন এবং প্রতিভাবানদের নিয়ে কাজ করছে শুরু থেকেই।  বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা সঙ্গীত প্রতিভাকে তুলে এনেছে। এতে করে একজন প্রতিভাবান যেমন নিজের প্রতিভার বিকাশ ঘটাতে পেরেছেন, সেই সাথে দেশে সঙ্গীতাঙ্গন পেয়েছে নতুন কন্ঠশিল্পী। 

এবার প্রতিষ্ঠানটি আনুষ্ঠানিক ভাবে খুঁজছে সঙ্গীত প্রতিভাদের। আমাদের দেশে অনেক প্রতিভা লুকিয়ে আছে, যারা নিজে গান লিখে, নিজে সুর করে এবং নিজেই গায়। কিন্তু সুযোগের অভাবে নিজের সেই প্রতিভার বিকাশ ঘটাতে পারে না। এই অলরাউন্ডারদের জন্য  ধ্রুব মিউজিক স্টেশন আয়োজন করেছে ‘ধ্রুব মিউজিক আমার গান’। 

৫ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত যে কোন মাধ্যমে গান রেকর্ড করে যে কেউ পাঠাতে পারবেন ধ্রুব মিউজিক স্টেশনের ঠিকানায়। সেখান থেকে জুরিবোর্ড প্রাথমিক ভাবে সেরা ৩০জনকে বাছাই করবেন। তাদের নিয়েই শুরু হবে মূল প্রতিযোগিতা। প্রতিযোগিতায় সেরা ৩ গান অবলম্বনে নির্মিত হবে নাটক। আর সেরা দশ জনের ১০ টি মৌলিক গান প্রযোজনা করবে ধ্রুব মিউজিক স্টেশন। আরও জানতে চোখ রাখতে হবে ধ্রুব মিউজিক স্টেশনের অফিসয়াল ফেসবুক পেইজে। 

প্রতিষ্ঠানটির কর্ণধার সঙ্গীত শিল্পী ধ্রুব গুহ জানালেন,- ‘গত মার্চের প্রথম সপ্তাহে আমরা এই আয়োজন করার সিদ্ধান্ত নেই। মোটামুটি গুছিয়ে নিয়েছিলাম। এরই মধ্যে শুরু হলো করোনার ভয়াল থাবা।স্থবির হয়ে গেলে জনজীবন। তাই আমরা আমাদের কার্যক্রম স্থগিত করি। এখন স্বাভাবিক কর্মকান্ডে ফিরতে শুরু করেছে মানুষ। তাই আবার শুরু করলাম। অডিও অঙ্গনকে আরও সরব করতে এবং সঙ্গীতের প্রতি দায়িত্ববোধ এবং দায়বদ্ধতা থেকেই আমাদের এই আয়োজন। বাংলা সঙ্গীতের উৎকর্ষ সাধন তথা, সুযোগের অভাবে যারা এতদিন নিজেদের প্রতিভার বিকাশ ঘটাতে পারেনি তাদের যোগ্যতা তুলে ধরার লক্ষ্যেই প্রতিভা অন্বেষণের এই আয়োজনটি করা