সুহৃদের করোনাকালের গান 'ঘরে আছি'

প্রকাশ: ০৬ জুন ২০২০     আপডেট: ০৬ জুন ২০২০   

বিনোদন প্রতিবেদক

করোনা ভাইরাসের এই পরিস্থিতিতে প্রকাশিত হলো কণ্ঠশিল্পী সুহৃদের নতুন গান ‘ঘরে আছি’। গানটির কথায় এবং চিত্রায়নে ফুটিয়ে তোলা হয়েছে করোনাভাইরাসের এই দিনগুলিতে ঘরে থাকার কথা, আয়হীন মানুষের কষ্ট ও দুর্দশার কথা। সকলকে নিয়ম মানার আহবান জানিয়ে বলা হয়েছে “মানচিত্রকে বাঁচাবার এখনই সময়’। প্রয়োজনে সবার থেকে নিজেকে দূরে রেখে একলা বেঁচে থাকতে হবে, এই মহামারির বিরুদ্ধে লড়াই করতে হবে নিজের ইচ্ছাশক্তির উপর বিশ্বাস রেখে। 

কোলকাতার ব্যান্ড ‘দ্য মিলিপুটস’ এর প্রতিষ্ঠাতা সদস্যদের একজন এবং গিটারিস্ট দেবমাল্য দে এই গানের সঙ্গীতায়োজন করেছেন। গানের কথাগুলো লিখেছেন তরুণ গীতিকার মৃন্ময়ী, মিউজিক ভিডিও তৈরি করেছেন হিমু।

গানটি  আজব রেকর্ডসের ব্যানারে ফেসবুক এবং ইউটিউবে প্রকাশিত হয়েছে।গানটি প্রকাশিত হয়েছে আজব রেকর্ডস থেকে। এর আগে আজব থেকে প্রকাশিত হয় এই শিল্পীর প্রথম অ্যালবাম 'পাপ'।

এদিকে গত ১০ মে ফেসবুক এবং ইউটিউবে প্রকাশিত হয় সুহৃদ এবং সামির হাফিজের গান 'ফুরিয়ে গেছে'। এ সময়কার পরিচিত  গিটারিস্টদের একজন সামির হাফিজ, তিনি ওয়ারফেজ, পাওয়ারসার্জসহ বেশ কিছু ব্যান্ডের সদস্য হিসেবে আছেন। 

ছোটোবেলার দুই বন্ধুর একসাথে বেড়ে ওঠা, জীবনের বিভিন্ন সময়ে নিজেদের অনুভূতিগুলো এবং নানা ধরণের পরিবর্তন দেখার পর জীবন নিয়ে নিজেদের এই মুহূর্তের ভাবনাগুলো নিয়েই এই গান। গানটি লিখেছেন সুহৃদ, এবং সঙ্গীতায়োজন করেছেন সামির। দু'জনের একসাথে করা এটিই প্রথম গান।