‘তুমি কি আমায় আগের মতো বাসো ভালো’ গানের গায়ক আর নেই

প্রকাশ: ০৪ জুন ২০২০     আপডেট: ০৪ জুন ২০২০   

বিনোদন প্রতিবেদক

নিজ বাড়িতে স্ট্রোক (মস্তিষ্কে রক্তক্ষরণ) করে না ফেরার দেশে চলে গেলেন জনপ্রিয় ব্যান্ড স্টিলার-এর ভোকাল লিটন। বৃহস্পতিবার বিকেল ৫টায় নিজের জন্মস্থান চট্টগ্রামে মারা যান তিনি (ইন্না লিল্লাহি...রাজিঊন)। তার বয়স হয়েছিল ৪৬ বছর।

এ গায়কের গাওয়া কালজয়ী গান ‘তুমি কী আমায় আগের মতো বাসো ভালো’। গানটির সুরকার ছিলেন ব্যান্ডের আরেক লিজেন্ড গায়ক আইয়ুব বাচ্চু। লিটনের মৃত্যুতে সংগীতাঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

কণ্ঠশিল্পী লিটনের ভাই হায়দারুল হক চৌধুরী বলেন, ‘কোনো সমস্যা ছিল না লিটনের। বাসাতেই ছিলো। হঠাৎ করে স্ট্রোক করে। এরপর দ্রুত হাসপাতালে নিয়ে যাই। ততক্ষণে লিটন চলে গেছে আমাদের ছেড়ে।'

লিটন ও স্টিলার ব্যান্ড-এর উত্থান ২০০০ সালে, বেনসন অ্যান্ড হেজেজ ব্যান্ড প্রতিযোগিতার মাধ্যমে। তবে লিটন তার ব্যান্ড নিয়ে নিজের শহর চট্টগ্রামেই ছিলেন। 

আইয়ুব বাচ্চুর সুর ও সংগীতে মিক্সড অ্যালবাম ‘মন জ্বলে’তে ‘তুমি কি আমায় আগের মতো বাসো ভালো’ গানটি গান স্টিলার ব্যান্ডের লিটন। ব্যান্ড নিয়ে ব্যস্ত থাকলেও গানটির ভীষণ জনপ্রিয়তার কারণে স্টিলার ব্যান্ডের লিটনকে সবাই নতুন করে চিনতে শুরু করেন। তার এই একটি গানই তাকে বাংলা গানের শ্রোতাদের মনে চিরঞ্জীব করে রাখে।