বিপ্লব সাহার ভাবনায় করোনার গানে একঝাঁক তারকা

প্রকাশ: ২২ মে ২০২০   

বিনোদন প্রতিবেদক

করোনা সংকট নিয়ে নতুন গান গেয়েছেন সংগীতশিল্পী সামিনা চৌধুরী। গানের শিরোনাম ‘বন্ধু ভয় পেও না’। ফ্যাশন হাউজ বিশ্বরঙের উদ্যোগে গানটি তৈরি করা হয়েছে। এর কথা ও সুর মনি জামানের। সংগীত পরিচালনার কাজটিও করেছেন তিনি।

‘বন্ধু ভয় পেও না’ গানের মূল ভাবনা ও পরিকল্পনা বিশ্বরঙের কর্ণধার বিপ্লব সাহার। এর ভিডিও নির্মাণে সহযোগিতা করেছে কল্পলোক ক্রিয়েটিভ ফ্যাক্টরী। গানের ভিডিওতে নিজ নিজ বাসা থেকেই অংশ নিয়েছেন তারকা শিল্পীরা।

এর মধ্যে আছেন- আবুল হায়াত, মৌসুমী, ফেরদৌস, সাদিয়া ইসলাম মৌ, নিপুণ, অমিতাভ রেজা চৌধুরী, ওমর সানী, গাউসুল আলম শাওন, শিবলী মোহাম্মদ , সালাহউদ্দিন লাভলুসহ আরও অনেকে।

সামিনা চৌধুরী বলেন, 'বৈশ্বিক মহামারি করোনায় নাকাল জনজীবন। মৃত্যুর দীর্ঘ মিছিল দেখে ক্লান্ত-দিশেহারা মানুষ। এ সময় সামাজিক দূরত্ব নিশ্চিত করা প্রত্যেকের জন্যই জরুরি। শারীরিক দূরত্ব বাড়লেও মুঠোফোন ও সামাজিক যোগযোগমাধ্যমের কল্যাণে মানুষ একে অন্যের নিকটে আসতে পারছে। এমন সময় মানসিক শুশ্রুষার অন্যতম মাধ্যম গান। মূলত এই বিষয়টি গানটি গাইতে অনুপ্রেরণা দিয়েছে।'

বিপ্লব সাহা বলেন,‘এই সংকটময় মুহূর্তে মানুষ অনেক বেশি হতাশায় ডুবে আছেন। কিন্তু সংকট মোকাবিলায় চাই সাহস আর বুকভরা আশা। সবার মনে আশার আলো জ্বালাতেই আমাদের এই প্রয়াস।’ সম্প্রতি 'বিপ্লব সাহা সং' ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ পেয়েছে।