দেরিতে হলেও বহু দিনের লালিত স্বপ্ন পূরণ হলো: লিজা

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০১৯      

বিনোদন প্রতিবেদক

সানিয়া সুলতানা লিজা। কণ্ঠশিল্পী ও উপস্থাপক। সম্প্রতি তার ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছেন 'চাইনি এমন করে' গানের লিরিক্যাল ভিডিও। পাশাপাশি ব্যস্ত আছেন স্টেজ শো, বেশ কিছু নতুন গান ও টিভি আয়োজন নিয়ে। মিউজিক ভিডিওর প্রকাশ এবং এ সময়ের ব্যস্ততা নিয়ে কথা হয় তার সঙ্গে-

'পাগলী সুরাইয়া' অ্যালবামের 'চাইনি এমন করে' গানের নতুন করে লিরিক্যাল ভিডিও প্রকাশের কারণ কী?

নকীব খানের সুরের 'চাইনি এমন করে' গানের প্রতি নিজের এক ধরনের ভালো লাগা সবসময় ছিল। 'পাগলী সুরাইয়া' অ্যালবামের বাইরে কখনও এই গান আলাদা করে প্রকাশ করা হয়নি। তাছাড়া এখন তো অ্যালবাম সংগ্রহে রাখার সুযোগও নেই। তাই শ্রোতাদের কথা ভেবে নিজের ইউটিউব চ্যানেলে নতুন করে এই গানের লিরিক্যাল ভিডিও প্রকাশ করলাম।

গান প্রকাশের পর শ্রোতাদের কাছ থেকে কেমন সাড়া পাচ্ছেন?

মাত্র দশ দিন আগে 'চাইনি এমন করে' গানের লিরিক্যাল ভিডিও প্রকাশ করেছি। এই অল্প সময়ে শ্রোতাদের কাছে যতটুকু সাড়া পেয়েছি, তাতে ভীষণ খুশি। রবিউল ইসলাম জীবনের লেখা এবং নকীব খানের সুর আর ফোয়াদ নাসের বাবুর কম্পোজিশনের প্রশংসাও করেছেন অনেকে।

নকীব খানের সুরে আরও একটি গান করেছেন শুনলাম?

ঠিকই শুনেছেন। নকীব খানের সুর ও সঙ্গীত পরিচালনায় 'ওগো পূর্ণিমা চাঁদ' শিরোনামের আরেকটি গান করেছি। আবিদ হাসানের পরিচালনায় গানের মিউজিক ভিডিও নির্মাণ করা হয়েছে। ড. শোয়েব আহমেদের লেখা ও নকীব খানের সুর-সঙ্গীতে 'ওগো পূর্ণিমা চাঁদ' গানে আছে সত্তর দশকের মেলোডি সুর-সঙ্গীতের ছাপ। এ ধরনের সুরে আগে গাইনি। বলা যায়, আমার সঙ্গীত ক্যারিয়ারের ভিন্নধর্মী গান এটি। এ জন্য বিশেষ কোনো সময়ে গানের ভিডিওটি প্রকাশ করতে চাই।

এ সময়ের আর কী কাজ নিয়ে ব্যস্ত আছেন?

স্টেজ শো আর টিভি লাইভে গান করার পাশাপাশি মিউজিক ভিডিওর কাজ করছি। গতকালও একটানা শুটিং করেছি। এর বাইরে নতুন কয়েকটি গানের আয়োজন চলছে। বহুদিনের স্বপ্ন ছিল আমার গানের ওস্তাদ মো. আনোয়ার হোসেনের সুরে গান গাওয়ার। একটু দেরিতে হলেও পূরণ হলো বহুদিনের লালিত স্বপ্ন। এরই মধ্যে ওস্তাদ মো. আনোয়ার হোসেনের সুরে জাতির পিতা ও স্বাধীনতা নিয়ে গান করেছি। এর বাইরেও আরও তিনটি গান প্রকাশের পরিকল্পনা আছে। একটু সময় নিয়ে এই গানগুলো তৈরি করা হচ্ছে, যাতে করে গানগুলো সবশ্রেণির শ্রোতা উপযোগী হয়।