ঈদের দিন সবাই একটু সাজগোজ করতে পছন্দ করেন। অন্য সময় না হলেও সবাই একটু মেকআপ করেন। এতে চেহারায় কিছুটা ভিন্ন লুক আনে। তবে মেকআপটা এমনভাবে করা উচিত তা যেন ত্বকের সঙ্গে মানানসই হয়।

এবারের ঈদুল আজহা উদযাপিত হচ্ছে বৃষ্টির দিনে। মেকআপ প্রেমীদের জন্য বর্ষা সবচেয়ে খারাপ। যদিও এ সময় ব্যবহারের জন্য ওয়াটারপ্রুফ মেকআপ পাওয়া যায়, তারপরও এই মেকআপের ব্যবহার বিধি জানতে রূপ বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া উচিত। বর্ষায় ত্বক আর্দ্রতা হারায়, ফলে প্রায়ই মেক-আপ গলে যায়। বর্ষায় মেকাপ ব্যবহারের ক্ষেত্রে কিছু টিপস মেনে চলতে পারেন। যেমন-

ময়শ্চারাইজ করুন: এই সময় আবহাওয়া আর্দ্র হলেও, ত্বককে সবসময় ময়শ্চারাইজ করতে হবে। তা না হলে ত্বক শুষ্ক হয়ে যায়। মেকআপ করার আগে ত্বকে ময়েশ্চারাইজার লাগান। এটি ত্বকের তেল শোষণ করবে।

পাউডার ব্যবহার করুন
: বর্ষাকালে ক্রিম ধরনের পণ্য ব্যবহার এড়িয়ে চলুন। এর পরিবর্তে ম্যাট ধরনের পাউডার লাগাতে পারেন। খুব বেশি ফাউন্ডেশন এবং কনসিলার লাগাবেন না। মেকআপ করার আগে বেস হিসাবে পাউডার ব্যবহার করুন।  এরপর ফাউন্ডেশন ব্যবহার করলে মেকআপ দীর্ঘ সময় থাকবে। এছাড়াও, মেকআপ করার আগে একটি প্রাইমার ব্যবহার করা উচিত।

ঠোঁটের সাজ
: এই সময় ঠোঁট সাজানোর জন্য সেরা ম্যাট ধরনের লিপস্টিক। এই আবহাওয়ায় গাঢ় এবং উজ্জ্বল লাল রঙের পরিবর্তে হালকা রঙের, গোলাপি শেডের বা  বাদামি রঙের ম্যাট লিপস্টিক বেছে নিতে পারেন। বর্ষায় গ্লসি ধরনের লিপস্টিক এড়িয়ে চলুন।

চোখের সাজ
: বর্ষায় সাজের জন্য ওয়াটারপ্রুফ মাস্কারা এবং আইলাইনার ব্যবহার করুন।

ব্লাশার এবং আইশ্যাডো:
ব্লাশ এবং আইশ্যাডোর ক্ষেত্রে,পাউডার ধরনের ব্লাশার এবং চোখের জন্য হালকা শেড বেছে নিন। চোখের শেডের জন্য এই মৌসুমে ক্রিমি গোলাপি, হালকা বাদামি, প্যাস্টেল এবং বেইজের মতো রঙগুলি বেছে নিতে পারেন।

বিষয় : ঈদ সাজ ঈদ মেকআপ ঈদের সাজ

আরও পড়ুন

মন্তব্য করুন