রাজধানীর মগবাজারে আগে যাওয়ার পাল্লায় আজমেরী গ্লোরী পরিবহনের দুই বাসের মাঝে চাপা পড়ে মো. রাকিবুল (১৩) নামে এক শিশু নিহত হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শিশুটির গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার ধোবাউড়া উপজেলার গাছুয়া পাড়া গ্রামে। তার বাবার নাম নুরুল ইসলাম।

শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে আনা মুদি দোকানি হারুন অর রশিদ জানান, ঘটনার সময় বাসের যাত্রীদের কাছে চিপস বিক্রি করছিল শিশুটি। এ সময় আজমেরী পরিবহনের দুটি বাস নিজেদের মধ্যে রেষারেষি করতে গিয়ে একটি অপরটির খুব কাছে চলে আসে। এতে ওই দুই বাসের মাঝে চাপা পড়ে রাকিবুল। রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

প্রত্যক্ষদর্শীদের বরাতে রমনা থানার ওসি মনিরুল ইসলাম সমকালকে বলেন, মগবাজার থেকে মৌচাকমুখী আজমেরী পরিবহনের দুটি বাস মগবাজারে সিগন্যালে আটকা পড়ে। শিশুটি একটি বাসের জানালা দিয়ে যাত্রীর কাছে চিপস বিক্রি করছিল। এ সময় সিগন্যাল ছাড়লে বাস দুটি টান দেয়। দুটি বাসের মাঝখানে পড়ে শিশুটি মারা যায়। বাস দুটি জব্দ করা হয়েছে। তবে চালক ও হেলপার পালিয়েছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া বলেন, মগবাজার থেকে গুরুতর আহত অবস্থায় এক শিশুকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শিশুটির মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে।