আড়াই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান দালাল প্লাস ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এস. এম. রাব্বি আল মামুন, চেয়ারম্যান সালেহ উদ্দিন মুরাদসহ সাতজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

ভুক্তভোগী ৮১ জন গ্রাহকের পক্ষে আল আমিন তামিম বাদী হয়ে মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মো. মোশাররফ হোসেনের আদালতে এ মামলা করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণের পর অভিযোগ তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অপর আসামিরা হলেন- প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক আজিজুক হক ওরফে সুমন, পরিচালক আবু জুবায়ের হোসেন রাব্বি, হিসাবরক্ষণ কর্মকর্তা হাসনাইন খুরশিদ অভি, প্রধান আইটি কর্মকর্তা নাজমুস শাহাদাত ও প্রধান অপারেশন কর্মকর্তা এস. এম. বোরহান উদ্দিন রনি।

মামলার অভিযোগ থেকে জানা যায়, অনলাইন প্রতিষ্ঠান দালাল প্লাস ডটকম থেকে পণ্য সরবরাহ করা হতো। মামলার ৮১ গ্রাহক ২০২১ সালের ১ এপ্রিল থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত মোবাইল ফোন, ল্যাপটপ, মোটরসাইকেল, ডিএসএলআর ক্যামেরাসহ সব পণ্যের আকর্ষণীয় অফারে আকৃষ্ট হন। গ্রাহকরা অফার নিয়ে নির্দিষ্ট সময়ে দুই কোটি ৫০ লাখ ৩৮ হাজার ৯৯৮ টাকা পরিশোধ করেন। কিন্তু দালাল প্লাস পণ্য না দিয়ে প্রতারণার ফাঁদ পেতে গ্রাহকের কাছ থেকে অর্থ আত্মসাৎ করে।