নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে তার রোগ লক্ষণ মৃদু। শনিবার তার দপ্তর থেকে দেওয়া এক বিবৃতিতে এ খবর জানানো হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা থেকেই আরডার্নের উপসর্গ দেখা দিতে শুরু করে, রাতে পরীক্ষায় পজিটিভ এলেও তা পরিষ্কার ছিল না কিন্তু শনিবার সকালে ফের পরীক্ষায় পরিষ্কার কোভিড পজিটিভ আসে বলে বিবৃতিতে জানানো হয়েছে। খবর রয়টার্সের। 

বিবৃতিতে বলা হয়েছে, সোমবার পার্লামেন্টে সরকারের নির্গমণ হ্রাস নিয়ে আলোচনায় এবং বৃহস্পতিবার বাজেট উপস্থাপনকালে তিনি উপস্থিত থাকতে পারবেন না। তবে বাণিজ্য মিশনে তার যুক্তরাষ্ট্র যাওয়ার প্রস্তুতিতে ‘এ পর্যায়ে কোনো বিঘ্ন ঘটেনি’।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, পরীক্ষায় তার জীবনসঙ্গী ক্লার্ক গেফোর্ডের কোভিড পজিটিভ আসার পর রোববার থেকে আরডার্ন আইসোলেশনে ছিলেন। এখন কোভিড পজিটিভ হওয়ায় নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রীকে আগামী ২১ মে, শনিবার সকাল পর্যন্ত আইসোলেশনে থাকতে হবে। এ সময় দূর থেকে যতটা সম্ভব দায়িত্ব পালন করবেন তিনি।   

নিজের ইনস্টাগ্রাম পেইজে তিনি বলেছেন, 'সর্বোচ্চ চেষ্টা সত্ত্বেও দুর্ভাগ্যজনকভাবে পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ আসায় আমি আমার পরিবারের বাকি অংশের সঙ্গে যোগ দিলাম।'