করোনায় আক্রান্ত রাম জন্মভূমি ট্রাস্টের প্রধান

প্রকাশ: ১৩ আগস্ট ২০২০   

অনলাইন ডেস্ক

মোহন্ত নিত্যগোপাল দাস

মোহন্ত নিত্যগোপাল দাস

রামমন্দির নির্মাণের আগে ভূমি পূজা সম্পন্ন হয়েছে অযোধ্যায়। গত ৫ আগস্ট পূজার দিন উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ সরকার ও বিজেপির শীর্ষ নেতারা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একই মঞ্চে ছিলেন রাম জন্মভূমি ট্রাস্টের প্রধান মোহন্ত নিত্যগোপাল দাসও। 

বুধবার তার করোনায়ায় আক্রান্ত হওয়ার খবর মেলে। খবর এনডিটিভির

গত ১১ আগস্ট মথুরায় জন্মাষ্টমীর অনুষ্ঠানের পর অসুস্থ হয়ে পড়েন নিত্যগোপাল। শ্বাসকষ্ট শুরু হলে তাকে হাসপাতালে স্থানান্তর করা হয়। অ্যান্টিজেন টেস্টে ধরা পড়ে তিনি করোনা পজিটিভ। অযোধ্যার মঞ্চে তার সঙ্গে অন্য যারা মঞ্চে ছিলেন, তাদের কারো করোনায় আক্রান্তের খবর পাওয়া যায়নি। সুতরাং নিত্যগোপাল কীভাবে কোত্থেকে করোনা সংক্রমিত হলেন, তা জানা যায়নি। ভূমি পূজার দিন করোনার কারণে সবধরনের প্রটোকল ও সাবধানতা অবলম্বন করা হয়েছিল। তবে অন্যদের সবার মুখে মাস্ক থাকলেও নিত্যগোপাল খোলামুখেই অনুষ্ঠানে অংশ নেন। এ ছাড়া ওইদিন মঞ্চে হাজির ছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল এবং বিজেপির আদর্শিক পরামর্শদাতা ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) প্রধান মোহন ভাগবত। 

অনুষ্ঠানের কিছুদিন আগে অবশ্য রাম জন্মভূমি চত্ত্বরে দায়িত্বে থাকা একজন পুরোহিত প্রদীপ দাস এবং ১৪ জন পুলিশের শরীরে করোনাভাইরাস পজিটিভ ধরা পড়েছিল।