ফ্ল্যাট পুড়লেও কপাল পোড়েনি তার

প্রকাশ: ০৬ আগস্ট ২০২০   

অনলাইন ডেস্ক

প্রেমের প্রস্তাব দেওয়ার মুহূর্ত

প্রেমের প্রস্তাব দেওয়ার মুহূর্ত

মোমের আগুনে ফ্ল্যাট পুড়েছে বটে, তবে প্রেমিকার প্রত্যাখ্যানের আগুনে কপাল পোড়েনি বেচারা প্রেমিক আলবার্ট নড্রের। ঘরপোড়া প্রেমিককে তার প্রস্তাবের জবাবে ‘ইয়েস’ বলতে একটুও দ্বিধা করেনি। সানন্দে গ্রহণ করেছে তার বিয়ের প্রস্তাব।

প্রেমিকাকে সারপ্রাইজ দেওয়ার জন্য দারুণ সব পরিকল্পনা করেছিলেন ইংল্যান্ডের শেফিল্ড শহরের প্রেমিক আলবার্ট নড্রে। অফিস থেকে বাড়িতে নিয়ে এসে সেদিনই বিয়ের জন্য প্রস্তাব দেবেন ঠিক করেছিলেন। তার জন্য ঘরের বিভিন্ন প্রান্তে রঙিন মোমবাতি, বেলুন ও কেকের বন্দোবস্তও করেছিলেন। কিন্তু সেটাই হলো কাল। মোমবাতি থেকে আগুন লেগে গিয়ে গোটা ফ্ল্যাটটাই পুড়ে খাক হয়ে গিয়েছে। দমকলের তিনটি ইঞ্জিন কোনও মতে সেখানে গিয়ে আগুন নিভিয়েছে। ভাগ্য ভাল, কোনো প্রাণহানি ঘটেনি।

পুলিশ জানিয়েছে, অ্যালবার্ট নড্রে নামের ওই যুবক তার ফ্ল্যাটে ১০০টি মোমবাতি জ্বালিয়ে ঘর সাজিয়ে রেখে গিয়েছিলেন প্রেমিকাকে তার অফিস থেকে আনতে। শেফিল্ডের অ্যাবেডাল এলাকায় তার বাড়ি। ফিরে আসার সময় দেখতে পান গোটা ফ্ল্যাট জ্বলে গেছে। সোমবার রাত সাড়ে আটটায় নাগাদ ঘটে এমন ঘটনা। দমকলের দপ্তরের পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা হয়েছে ফ্ল্যাটটির নানা ছবি। সেই সঙ্গে ঘটনার বিবরণ দিয়ে সতর্ক করা হয়েছে।

তাতে লেখা হয়েছে, 'ভালো করে দেখুন, আপনি কী দেখতে পাচ্ছেন? ঠিক, ১০০টি লাইট ক্যান্ডেল। জানতে চান এখানে কী হয়েছিল? আমরা ভেবেছি আপনারা বুঝতে পেরেছেন। এখানে একটা রোম্যান্টিক প্রস্তাবের কথা ছিল, কিন্তু সেটা একেবারেই হয়নি। বরং একটা গুরুত্বপূর্ণ শিক্ষা দিয়েছে এই ঘটনা যে কী ভাবে মোমবাতি ব্যবহার করা উচিত।'