জন্মের প্রথম দিনে দেখা বন্ধুই হলো জীবনসঙ্গী

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০১৮      

অনলাইন ডেস্ক

প্রথম দর্শনে প্রেম –এটা অনেকের জীবনেই প্রযোজ্য। কিন্তু জন্মের প্রথম দিনেই যাদের প্রথম দেখা তাদের মধ্যে প্রেমের ঘটনা সত্যিই বিরল।

কিন্তু অষ্ট্রেলিয়ার মেলবোর্ণে বসবাসকারী এক দম্পতি জেমা আর ড্যানিয়েলের জীবনে এমন ঘটনাই ঘটেছে। ঘটনাটি ২৯ বছর আগের। জেমা আর ড্যানিয়েলের মা লেবার পেইন নিয়ে ১৯৮৯ সালে অষ্ট্রেলিয়ার ভিক্টোরিয়া প্রদেশের উইলিয়াম অ্যাংলিশ হসপিটাল ইন আপার ফার্নানট্রি গালিতে ভর্তি হন একইসঙ্গে। একই দিনে দুইজন সন্তান প্রসব করেন। যাদের একজনের নাম ড্যানিয়েল ,অন্যজন জেমা।সন্তানসহ দুই নারীকে হাসপাতালে একইরুমে পাশাপাশি বেডে রাখা হয়। সেখানে ওই দুই নারীর মধ্যে দারুন বন্ধুত্ব গড়ে ওঠে।

জেমা আর ড্যানিয়েলের মা দুজনে তাদের সদ্যজাত ছেলেমেয়ের মধ্যে বন্ধুত্ব গড়ে তুলবেন এমন প্রতিশ্রুতিবদ্ধ হন। 

জেমা ও ড্যানিয়েল জন্ম থেকেই হয়ে ওঠে বন্ধু। কিন্তু তাদের এ বন্ধুত্বে ফাটল দেখা দেয় ৯ বছর বয়সে দুই পরিবার শহরের দুই প্রান্তে চলে যাওয়ার কারণে। 

মাঝখানে চলে যায় অনেক বছর। ২০১৩ সালে জেমা ও ড্যানিয়েলের বয়স যখন ২৪ বছর তখন ফেসবুকের মাধ্যমে আবার তারা দুজন দুজনকে খুঁজে পায়। নতুনভাবে যোগাযোগ শুরু হয় তাদের মধ্যে। এরপর তারা নিয়মিত ম্যাসেজ আদান প্রদান শুরু করে। আবারও তাদের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে। দুই বছর পর ড্যানিয়েল বিয়ের প্রস্তাব দেয় জেমাকে। ২০১৭ সালের এপ্রিলে বিয়ে হয়ে যায় জন্মক্ষণের সঙ্গীদের মধ্যে। শিগগিরই এই দম্পতির ঘর আলো করে আসছে নতুন অতিথি। জেমা আর ড্যানিয়েলের বিয়ের গল্প অনেকের কাছে সিনেমার মতোই রোমাঞ্চকর।  সূত্র: ইনডিপেন্ডেন্ট


বিষয় : আন্তর্জাতিক অষ্ট্রেলিয়া