৪০ বছর পর ফেরত পেলেন চুরি যাওয়া সার্ফবোর্ড

প্রকাশ: ১৩ আগস্ট ২০১৮      

অনলাইন ডেস্ক

সার্ফবোর্ড হাতে গিলসন

প্রায় ৪০ বছর আগের কথা। ৭০ দশকের শেষের দিকে অষ্ট্রেলিয়ান এক মা অনেকদিন ধরে টাকা জমিয়ে তৎকালীন সময়ের ১৮০০ অষ্ট্রেলিয়ান ডলার দিয়ে সার্ফবোর্ড কিনে দেন ছেলেকে। কিন্তু কিছুদিনের মধ্যে তাদের বাড়ির গ্যারেজ থেকে চুরি যায় সেই সার্ফবোর্ডটি। এতদিন পরে সম্প্রতি অনলাইনের মাধ্যমে চুরি যাওয়া সেই সার্ফবোর্ডটি খুঁজে পেয়েছেন সেই ছেলে। 

ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস স্টেটের নিউ ক্যাসেল এলাকায়। 

সার্ফবোর্ডটির মালিক পিটার গিলসন স্থানীয় গণমাধ্যমকে জানান, তার মা অনেক কষ্টে টাকা জমিয়ে তাকে ওই সার্ফবোর্ড কিনে দিয়েছিলেন ।তাই চুরি যাওয়ার পর মা প্রচণ্ড কষ্ট পেয়েছিলেন। গিলসন বলেন, ‘ছোট থাকায় মায়ের ত্যাগটা তখন বুঝতে পারিনি। কিন্তু বড় হওয়ার সঙ্গে সঙ্গে আমিও তার কষ্টটা অনুভব করতে শুরু করি’।

সেই ঘটনার চার দশক পরে গিলসন ঐতিহ্যশালী সার্ফবোর্ড মেরামতের কাজ শুরু করেন । ওই সময় একদিন অনলাইনে তার চুরি যাওয়া ঘোড়ার ছবিযুক্ত সার্ফবোর্ডটি দেখতে পান। দেশের পশ্চিম প্রান্তে বসবাসকারী এক ব্যক্তি অনলাইনে ছবিটা শেয়ার করেছিলেন।  

এতদিন পর নিজের হারানো সেই সার্ফবোর্ডটি খুঁজে পেয়ে গিলসন ছুটে যান ওই ব্যক্তির কাছে। পরে তার সঙ্গে কথা বলে বুঝতে পারেন, ৪০ বছরে অনেকবার হাত বদল হয়ে সার্ফবোর্ডটি ওই ব্যক্তির কাছে পৌঁছেছে।গিলসন তখন সার্ফবোর্ড হারানোর পুরো ঘটনা ওই ব্যক্তিকে খুলে বলেন।  

সব শুনে সার্ফবোর্ডটির বর্তমান মালিক গিলসনকে বিনামূল্যে সার্ফবোর্ডটি ফেরত দেন।গিলসনও তার হারানো জিনিসটি এভাবে ফিরে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে ওঠেন।  সূত্র : এনডিটিভি


বিষয় : আন্তর্জাতিক অষ্ট্রেলিয়া সার্ফবোর্ড চুরি