ফরিদপুরের আলীপুরে সমকাল কার্যালয়ে ৯ সেপ্টেম্বর সুহৃদ সমাবেশ আলোচনা ও সাংগঠনিক সভার আয়োজন করে।
নতুন সুহৃদ আহ্বান, আগস্ট মাসের কর্মসূচির পর্যালোচনা, আগামী দিনের পরিকল্পনা এবং বর্তমান পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা করেন সভায় উপস্থিত সুহৃদরা। ফরিদপুর সুহৃদ সভাপতি জয়ন্ত ভট্টাচার্যের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাজী সবুজের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন সুহৃদ উপদেষ্টা শিক্ষাবিদ প্রফেসর আলতাফ হোসেন, সাহিত্য সম্পাদক হারুনুর রশিদ, অর্থ সম্পাদক প্রভাত সিং, সাংগঠনিক সম্পাদক আবরাত নাদিম ইতু, নাজনিন আক্তার, জাওয়াদ হোসেন, ওয়াহিদুল ইসলাম প্রমুখ। সভার শুরুতে নবগঠিত কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেওয়া হয়।
আলতাফ হোসেন বলেন, নতুন নতুন পরিকল্পনা হাতে নিতে হবে। বিভিন্ন স্কুলের শিশুদের সঠিক বানান শিক্ষা ও শিক্ষামূলক প্রতিযোগিতার আয়োজন করা যেতে পারে। এতে শিশুরা শুদ্ধ বানান লিখতে ও বলতে অভ্যস্ত হবে এবং একাডেমিক পরীক্ষায় ভালো ফল বয়ে আনতে পারবে।
হারুনুর রশিদ বলেন, নতুন সুহৃদ সংগ্রহ করতে প্রতিটি কলেজে কমিটি করতে হবে। কমিটি গঠন করে বসে থাকলে হবে না, সদস্যদের কাজের অনুপ্রেরণ ও পরামর্শ দিতে হবে। কেন্দ্রীয়ভাবে সামাজিক কর্মকাণ্ডের পাশাপাশি ইউনিটগুলোতেও পাঠচক্রের আয়োজন করতে হবে।
সভার শেষ পর্বে প্রভাত সিং মাসিক চাঁদার রিপোর্ট ও বিভিন্ন দিকনির্দেশনামূলক মত দেন।
আলোচনা সভায় সুহৃদ সমাবেশের আগামী দিনের কর্মসূচি ও বাস্তবায়ন নিয়ে যেসব মতামত ও পরামর্শ আসে, সে আলোকে সিদ্ধান্ত গ্রহণের বিষয়টি বিবেচনায় নিয়ে পরবর্তী সভার সময় নির্ধারণের মধ্য দিয়ে শেষ অনষ্ঠান।
সাধারণ সম্পাদক, সুহৃদ সমাবেশ, ফরিদপুর