কয়েদী চরিত্রে এরআগে অভিনেতা চঞ্চলের ভিন্ন ভিন্ন কয়েকটি লুক প্রকাশ করে হইচই, সঙ্গে ছিলো কয়েক সেকেন্ডের টিজার। এরপর থেকেই আলোচনায় কয়েদী চঞ্চল। দর্শকের সেই আগ্রহ আরও উস্কে দেয় ‘কারাগার’ এর ট্রেলার!

বৃহস্পতিবার রাত থেকেই ভারতীয় ওটিটি প্লাটফর্ম হইচইয়ে মুক্তি পায় ওয়েব সিরিজ ‘কারাগার’। ‘তাকদীর’ এর নির্মাতা সৈয়দ আহমেদ শাওকীর পরিচালনায় এই সিরিজে নাম ভূমিকায় একজন রহস্যময় কয়েদীর চরিত্রে দেখা যাচ্ছে চঞ্চল চৌধুরীকে।

আকাশনগর সেন্ট্রাল জেলে ৩২৫ জন কয়েদী। একদিন হেড-কাউন্টের সময় দেখা গেল গোণার বাইরে একজন অতিরিক্ত কয়েদী। কয়েদী কম হলে চিন্তার বিষয়, বেশী হলে আরও চিন্তার বিষয়। কে এই কয়েদী? আর সে যে সেল কিনা গত ৫০ বছর ধরে বন্ধ, সেই ব্যক্তি ১৪৫ নাম্বার সেল এ কীভাবে এলো!

কিন্তু রহস্যময় কয়েদীর কাছ থেকে কোনো তথ্য পাচ্ছিলো না পুলিশ। কারণ সেই কয়েদী কথা বলতে পারে না, তবে ইশারা ভাষা বুঝেন! তার সাথে যোগাযোগের জন্য এমন একজনকে আনা হয়, যিনি প্রতীকী ভাষা বুঝেন। কয়েদী ইশারায় জানান, তিনি ২৫০ বছর ধরে জেলখানায় বন্দি, খুন করেছেন মীরজাফরকে! সমকাল নিয়ে সবজান্তা এই কয়েদীর তথ্যে বিস্মিত হন সকলে।

এমন গল্পের এই সিরিজে চঞ্চল চৌধুরীর পাশাপাশি অভিনয় করেছেন আফজাল হোসেন, ইন্তেখাব দিনার, বিজরী বরকতউল্লাহ্, তাসনিয়া ফারিণ, এফ এস নাঈম, শতাব্দী ওয়াদুদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, এ কে আজাদ সেতু সহ আরও অনেকে।