পপ গায়িকা কানিজ সুবর্ণা। নিয়মিত অ্যালবাম, স্টেজ শো এবং অন্যান্য কার্যক্রমের মাধ্যমে সংগীতাঙ্গনের সঙ্গে ভালোভাবেই বন্ধুত্ব গড়ে তুলেছিলেন। আকাশছোঁয়া জনপ্রিয়তার মধ্যেই ২০০৬ সালে ঘর-সংসার নিয়ে ব্যস্ত হন। তারপর দুই পুত্র সন্তানের মা হন। তাদের সময় দিতে গিয়ে আর সেভাবে গানে ফেরেননি তিনি। তবে এবার কানিজ ফিরলেন চমক নিয়ে।

সবাইকে অবাক করে যুক্ত হলেন অভিনয়ে; তাও আবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে। সম্প্রতি ঢাকার অদূরে পুবাইলে চলচ্চিত্রটির দৃশ্যধারণে অংশ নেন তিনি। কানিজ জানান, তিনি জাহিদ হোসেন পরিচালিত 'সুবর্ণ ভূমি' চলচ্চিত্রে অভিনয় করছেন। এই ছবিতে আরও অভিনয় করছেন ওমর সানী, সজল ও দিলারা জামানের মতো অভিনয় শিল্পীরা।

কানিজ বলেন, 'মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত হচ্ছে ছবিটি। যদিও আমার চরিত্রটি বেশ ছোট। কিন্তু কাজটি করতে গিয়ে নতুন অভিজ্ঞতা হচ্ছে। এরই মধ্যে আমি মাত্র একদিন শুটিং করেছি। বাকিটা পরে হবে।' চলচ্চিত্রে যুক্ত হওয়া প্রসঙ্গে তিনি আরও বলেন, 'চলচ্চিত্রের এই গল্পটি যখন আমায় শোনানো হয়, তখন আমি মুগ্ধ হয়ে শুনি। চরিত্রটিও এমনভাবে বর্ণনা করা হচ্ছিল, মনে মনে আমিও চিন্তা করছিলাম, এ ধরনের গল্পে নিজেকে দেখার। এর বেশি আর কিছু বলতে চাইছি না।'

এদিকে অভিনয়ের পাশাপাশি গান নিয়েও ভাবছেন কানিজ সুবর্ণা। গান থেকে দীর্ঘ আড়াল প্রসঙ্গে কানিজ বলেন, 'আমার দুটি সন্তান আছে। ওদের লালন-পালনে যথেষ্ট সময় দিতে হয়। যে কারণে গানে নিয়মিত হতে পারিনি। আশা করছি খুব শিগগির আবারও নতুন গান নিয়ে ফিরতে পারব।'
উল্লেখ্য, এ পর্যন্ত পাঁচটি একক অ্যালবাম প্রকাশ হয়েছে কানিজ সুবর্ণার। তার সর্বশেষ অ্যালবামের নাম ছিল 'সোনার কাঠি, রুপার কাঠি'।

বিষয় : কানিজ সুবর্ণা পপ গায়িকা চলচ্চিত্রযাত্রা

মন্তব্য করুন