উপমহাদেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী কবীর সুমন। মানুষ, মানবতা আর জীবনবোধের অসামান্য সব প্রেক্ষাপট উঠে এসেছে তার গানে। তার গান মানেই নতুন ধাঁচের, নতুন কথার সমন্বয়। তাই শ্রোতাদের পাশাপাশি সঙ্গীত জগতের মানুষের কাছেও কবীর সুমন একজন আরাধ্য ব্যক্তিত্ব। 

এদিক  ছোট বেলা থেকেই কবীর সুমনের ভক্ত আরমান সিদ্দিকী। স্বপ্ন দেখতেন, একদিন এই কিংবদন্তির লেখা ও সুরে গান গাইবেন। অবশেষে বহু দিনের সেই লালিত স্বপ্ন পূরণ হলো। আরমান গাইলেন কবীর সুমনের কথা-সুরে। 

গানের শিরোনাম ‘কারা নিলো লুট করে’। গানটিতে সঙ্গীতায়োজন করেছেন দেশের গুণী সঙ্গীত পরিচালক সুমন কল্যাণ। 

এবারের ঈদ উপলক্ষে অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ব্যানারে গানটি প্রকাশ হচ্ছে। এটিই হতে যাচ্ছে আরমান সিদ্দিকীর প্রথম গান। তার এ গানেই তিনি পেয়েছেন কবীর সুমনের মতো একজন নন্দিত শিল্পীকে। তাই উচ্ছ্বাস প্রকাশ করে আরমান বলেন, যখন আমার একক অ্যালবাম নিয়ে কাজ শুরু করি, তখন এক বন্ধুর অনুপ্রেরণায় কবীর সুমনের সঙ্গে কাজ করার করার কথা মাথায় আসে। বাংলা গানে কবীর সুমনের অবদান নিয়ে নতুন করে বলার কিছু নেই। তাই শুরুতে খুবই ভয় ছিলাম আমার সঙ্গে তিনি কাজ করবেন কি-না। কিন্তু তিনি আমার গানটি পছন্দ করেছেন। সব কিছুই এত দ্রুত ঘটে গেছে যে সবই স্বপ্নের মতো লাগছে। 

এই গানের ভিডিওতে মডেল হয়েছেন স্পর্শিয়া আর মনোজ প্রামাণিক। ঈদ উপলক্ষে মিউজিক ভিডিও আকারে এটি জি সিরিজের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হচ্ছে। 

মন্তব্য করুন