বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী ১৭ জানুয়ারি বসছে চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক আসর 'জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯'। করোনার প্রকোপ থাকলেও বিশেষ ব্যবস্থায় এবারও থাকছে চলচ্চিত্রের তারকাশিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক আয়োজন।

এ আয়োজনে সিনেমার গানে জুটি হয়ে মঞ্চ মাতাবেন ফেরদৌস আহমেদ ও অপু বিশ্বাস, সাইমন সাদিক ও মাহিয়া মাহি এবং এককভাবে থাকছে নুসরাত ফারিয়ার একাধিক গানে নাচ পরিবেশনা। ৪০ মিনিটের সংক্ষিপ্ত অনুষ্ঠান হবে। বিষয়টি নিশ্চিত করেছেন এর সমন্বয়ের দায়িত্বে থাকা বিটিভির মহাপরিচালক এসএম হারুন অর রশীদ।

সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরু ও শেষ হবে সাদিয়া ইসলাম মৌ ও ওয়ার্দা রিহাবের দলের নৃত্য পরিবেশনায়। এছাড়া গান গাইবেন লিজা, ঐশীসহ আরও তিন শিল্পী। দুটি পর্বে ভাগ হয়ে চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানটি হবে। যার দ্বিতীয় ভাগে থাকবে এই সাংস্কৃতিক আয়োজন।

বিটিভির মহাপরিচালক এসএম হারুন অর রশীদ বলেন, 'এবার প্রায় সব একই থাকবে। তবে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি অনুষ্ঠানে যোগ দেবেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তৃতা ও পুরস্কার থাকবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে চলচ্চিত্রশিল্পীদের পারফরমেন্স, গান ও নৃত্য থাকছে। সবকিছুই হবে সীমিত পরিসরে।' জানা যায়, অনুষ্ঠানে স্বাগত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যসহ চারটি বক্তৃতা থাকছে। অনুষ্ঠান উপস্থাপনা করবেন আশনা হাবিব ভাবনা ও আনিসুর রহমান মিলন।

বাংলাদেশের চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ এবার ২৬টি বিভাগে পুরস্কার দেওয়া হবে।


মন্তব্য করুন