কাজের মান নিয়ে সমঝোতা করি না: পূর্ণিমা

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২০       প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

ফাইল ছবি

পূর্ণিমা। নন্দিত অভিনেত্রী, মডেল ও উপস্থাপক। অনেকদিন ঘরবন্দি থাকার পর নতুন করে শুরু করেছেন চলচ্চিত্রে অভিনয়। 'গাঙচিল' ছবির মধ্য দিয়ে ভাঙছেন বিরতি। এ ছবির পাশাপাশি অন্যান্য কাজ, বর্তমান ব্যস্ততা ও বিভিন্ন প্রসঙ্গ নিয়ে কথা হয় তার সঙ্গে-

আবার শুরু হচ্ছে 'গাঙচিল' ছবির শুটিং। এই ছবির মধ্য দিয়ে কি অভিনয়ের বিরতি ভাঙছেন?

অভিনয়ে বিরতি নিয়েছি, তা কিন্তু নয়। করোনার কারণে সব কাজই থেমে গিয়েছিল। বাধ্য হয়ে সবাইকে ঘরবন্দি থাকতে হয়েছে। তাই এটিকে বিরতি নেওয়া বলব না। তবে এটা ঠিক যে, যে কাজগুলো থেমে ছিল, তার শুটিং শুরু হলেই আগের মতো ব্যস্ত হয়ে ওঠার পরিকল্পনা আছে। এখন দেখার বিষয় হলো, স্বাস্থ্যবিধি মেনে কতটা কাজ করার সুযোগ আসে। যতদূর জানি, স্বাস্থ্যবিধি মেনে 'গাঙচিল' ছবির শুটিং করা হবে। সহশিল্পীদের অনেকে বলছেন, স্বাস্থ্যবিধি মেনে শুটিং করতে যাবেন তারা। এখন দেখি, পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল কেমন প্রস্তুতি নিচ্ছেন।

'জ্যাম' ছবির কাজও কি শিগগিরই শুরু হবে?

এখনও 'জ্যাম' ছবির কাজ নিয়ে আমাকে কিছু বলা হয়নি। কাজ যেহেতু আটকে আছে, সেহেতু আগে-পরে তা শেষ করতেই হবে। তবে কাজের পরিকল্পনা আগের চেয়ে অনেক গুছিয়ে আনতে হবে। সতর্ক থাকতে হবে প্রতিটি বিষয়ে। কারণ করোনা পরিস্থিতি নিশ্চিত না হয়ে কিছু করা ঠিক হবে না।

এসএ হক অলিকের 'যোদ্ধা' ছবিতে অভিনয় নিয়ে কোনো কথা হয়েছে?

'যোদ্ধা' ছবির বিষয়টি আমার কাছে ধাঁধার মতো। ফেসবুকে অনেকে ছড়িয়ে দিচ্ছেন যে, আমি 'যোদ্ধা' ছবিতে অভিনয় করছি। কিন্তু এ ছবির পরিচালক এসএ হক অলিকের সঙ্গে এখন পর্যন্ত 'যোদ্ধা' ছবি নিয়ে কোনো কথাই হয়নি।

এ ধরনের খবর রটে যাওয়ার পেছনে কী কারণ থাকতে পারে বলে আপনার মনে হয়?

অলিকের আগের ছবিগুলোয় আমি অভিনয় করেছি। তার পরিচালনায় নাটকেও কাজ করেছি। হয়তো সে কারণে অনেকে ভাবতে পারেন, অলিকের ছবি করলে পূর্ণিমা থাকবে। এটা আমার ধারণা। কিন্তু যারা এসব খবর রটিয়েছেন, তারাই ভালো জানেন, কী ভেবে এমন খবর ছড়িয়ে দিচ্ছেন।

অভিনয়ের বিষয়ে আগের চেয়ে একটু বেশি বাছ-বিচার করেন, কারণ কী?

ক্যারিয়ারের শুরুতে সবকিছু নিজের মনের মতো পাইনি। এখন সুযোগ পেলে কেন ভালো কাজ করব না? হোক না আমার কাজের সংখ্যা অনেকের চেয়ে কম। তবু চাই, আমার ছবি দেখে দর্শক বলুক, এমন কিছুর প্রত্যাশায় ছিলেন তারা। এ কথা সবাই মানবেন যে, দশটি সাধারণ কাজের চেয়ে একটি ভালো কাজ দিয়ে দর্শকের হৃদয় জয় করা যায়। এজন্য এখন কাজের মান নিয়ে সমঝোতা করি না। নাচে-গানে ভরপুর এমন ছবিতে অভিনয় করছি না। 'গাঙচিল' ও 'জ্যাম' ছবিতে অভিনয়ের আগেও তাই গল্প ও চরিত্র নিয়ে আলাদা করে ভেবেছি।

অভিনয়ের পাশাপাশি মডেলিং ও উপস্থাপনায় দেখা যাবে কি?

অভিনয়ের মতো মডেলিং ও উপস্থাপনার প্রতি ভালোলাগা আছে। তাই সুযোগ পেলে এই দুটি কাজ নিয়মিত করতে চাই। কিন্তু আবার উপস্থাপনা শুরু করব- তা এখনই বলতে পারছি না।