চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইনের খসড়া অনুমোদন

প্রকাশ: ১১ আগস্ট ২০২০     আপডেট: ১১ আগস্ট ২০২০   

বিনোদন প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘদিন ধরেই চলচ্চিত্রের শিল্পীদের নানাভাবে আর্থিক সহায়তা দিয়ে আসছেন।সাধারণত প্রধানমন্ত্রী তার নিজের তহবি এই অনুদান দিয়ে আসছিলেন।  গেল বছর ২৪ জুলাই জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে তিনি ‘চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট’ করে তার আওতায় তা অনুদান দেয়ার নির্দেশনা দেন।

সে নির্দেশনা মোতাবেক মন্ত্রীপরিষদের বৈঠকে ‘চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন ২০২০’ আইনের খসড়া অনুমোদন দেয়া হয়েছে।  ১০ আগস্ট এ খসড়ার অনুমোদন দেয়া হয়।

এ ব্যাপারে বাংলাদেশ প্রযোজক ও পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু  বলেন, চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন- ২০২০ ( চলচ্চিত্র সংশ্লিষ্ট সবার জন্য ) নীতিগত ভাবে অনুমোদন দেওয়ার জন্য বিশ্ব মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রীকে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির পক্ষ থেকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছি। এর সুফল চলচ্চিত্র অঙ্গন পাবে। বাংলা চলচ্চিত্রের জয় হবেই হবে।’

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সবসময় চলচ্চিত্রের পাশে ছিলেন। এটি চলচ্চিত্রের মানুষদের দীর্ঘদিনের চাওয়া। অবশেষে প্রধানমন্ত্রী সে চাওয়াকে আমলে নিয়ে  চলচ্চিত্রের প্রতি যে রাষ্ট্রীয় সম্মান দেখালেন তা আমাদের জন্য পরম পাওয়া। 

জানা গেছে, চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট’র চেয়ারম্যান হবেন তথ্যমন্ত্রী। এর সদস্য হবেন মোট ১৩ জন।