ইশতিয়াকের ‘আপেলশাস্ত্র’ থেকে সঞ্জয়ের ‘পলিটিক্স’

প্রকাশ: ০৬ আগস্ট ২০২০     আপডেট: ০৬ আগস্ট ২০২০   

বিনোদন প্রতিবেদক

ঈদ উপলক্ষে নির্মাতা সঞ্জয় সমাদ্দার নির্মাণ করেছেন সামাজিক প্রেক্ষাপট, রাজনীতি ও ক্যাডার পলিটিক্সের ওপর ভিত্তি করে নতুন এক নাটক। ইশতিয়াক আহমেদের পাঠকপ্রিয় উপন্যাস ‘আপেলশাস্ত্র’ অবলম্বনে এই নাটক। নাম ‘পলিটিক্স’। নাটকটি প্রযোজনা করেছে টার্ন কমিউনিকেশন (লাইভ টেকনোলজি)। পরিচালনায় পাশাপাশি চিত্রনাট্যও লিখেছেন নির্মাতা। 

‘পলিটিক্স’ নাটকের গল্প বিস্তৃত হয়েছে আমাদের চারপাশের পরিচিত পরিবেশে বেড়ে ওঠা আজাদ নামের এক যুবকের রাজনীতি, ক্যাডার হয়ে ওঠা, প্রেম টানাপোড়েন আর জীবন বাস্তবতা ঘিরে। 

গল্পে আজাদকে হয় রাজনীতি, না হয় ভালোবাসার মানুষ যেকোনো একটা বেছে নিতে হবে। কী করবে আজাদ? কেন্দ্রীয় আজাদ চরিত্রে টেলিসিনেমাটিতে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব। তার সঙ্গে দেখা যাবে তানজিন তিশাকে। 

নাটকটি প্রসঙ্গে অপূর্ব বলেন, সঞ্জয় দাদা যখন গল্পটি আমাকে বলেন তখনই ভালো লাগে। নাটকটিতে কিছুটা ফিল্মি একটা ব্যাপার পাবেন দর্শক। 

ইতোমধ্যে নাটকটির ট্রেলার ইউটিউব এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। যা বেশ সাড়া ফেলেছে।

‘পলিটিক্স’ নিয়ে নির্মাতা সঞ্জয় সমদ্দার বলেন, এটি রাজনীতি, পরিবার, প্রেম ও বিশ্বাসঘাতকতার গল্প। মূল্যবোধের সংকটের ও আত্ম উপলব্ধির গল্প। ইশতিয়াক আহমেদের লেখা আপেলশাস্ত্রের গল্প অসাধারণ। নির্মাণ নিয়ে দর্শকই বলবেন দেখার পর।  

অপূর্ব- তানজিন তিশা ছাড়াও বিভিন্ন চরিত্রে নাটকটিতে অভিনয় করেছেন শিমুল খান, ইভান সাইর, রাশেদ মামুন অপু, ফখরুল বাশার মাসুম, মিলি বাশার, স্বর্নলতা, সিয়াম নাসির, আনোয়ার হোসেন প্রমুখ। 

নাটকটি  বৃহস্পতিবার দুপুর ২টা ১০ মিনিটে, বাংলাভিশনের পর্দায়। আর লাইভ টেক ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে একইদিন বিকেল পাঁচটায়।