হলে নয়, শাকিবের ছবি মুক্তি পাবে অনলাইনে

প্রকাশ: ১০ জুন ২০২০   

বিনোদন প্রতিবেদক

গত রোজার ঈদে মুক্তি পাওয়ার কথা ছিলো শাকিব খান ও বুবলী অভিনীত ছবি ‘বিদ্রোহী’। কিন্তু করোনা ভাইরাসের কারণে বন্ধ হয়ে যায় দেশের সব হলগুলো। ফলে গত ঈদে মুক্তির প্রতিক্ষিত কোন ছবিই আর হলে মুক্তি দেয়া সম্ভব হয়নি। আগামী কোরবানীর ঈদেও প্রেক্ষাগৃহগুলো চালু হবে কিনা সেটা নিশ্চিত করে বলতে পারছেননা কেউ। তাই বিকল্প পথে ছবি মুক্তির কথা ভাবছেন প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। 

ইতোমধ্যে শাকিব-বুবলী জুটির বিদ্রোহী ছবির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া তৈরি করেছে ভিডিও স্ট্রিমিং অ্যাপ। যার চমক হিসেবে ‘বিদ্রোহী’ ছবিটি মুক্তি দেয়ার কথা ভাবছেন প্রতিষ্ঠানটির কর্ণধার সেলিম খান।

বিষয়টি নিয়ে সেলিম খান বলেন, করোনা পরবর্তী বিশ্বের কথা মাথায় রেখে অ্যাপটি তৈরি করেছি। এর ৯৯ শতাংশ কাজ শেষ। চলতি মাসেই অ্যাপটির ঘোষণা দেবো। রোজার ঈদে আমাদের দুটি চলচ্চিত্র মুক্তি দিতে পারিনি।  ‘বিদ্রোহী’ ও ‘বিক্ষোভ’ ছবি দুটি মুক্তির জন্য প্রস্তুত ছিল। এ দুটো চলচ্চিত্র নতুন অ্যাপে মুক্তি পাবে।

শুধু চলচ্চিত্রই নয়, অ্যাপটির জন্য নির্মাণ করা হচ্ছে নাটকসহ ভিডিও কনটেন্ট। পাশাপাশি বেশ কিছু চলচ্চিত্র, সিরিজ ও নাটক কিনেও প্রকাশ করা হবে। যোগ করে বলেন সেলিম খান। 

এদিকে বিদ্রোহী ছবিটি নিয়ে নাটকীয়তা কম হয়নি। ২০১৮ সালে ‘মাননীয় সরকার একটা প্রেম দরকার’ নামে ‘বিদ্রোহী’ ছবির মহরত অনুষ্ঠিত হয়। এরপর তিনবার নাম পরিবর্তন করে যথাক্রমে ‘কালপ্রিট’, ‘একটু প্রেম দরকার’ ও ‘ক্রিমিনাল’ রাখা হয়। সর্বশেষ ‘বিদ্রোহী’ নামে ছবিটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পায়।  এতে শাকিব ও বুবলি ছাড়াও অভিনয় করেছেন নবাগত মৃদুলা, সাদেক বাচ্চু, মিশা সওদাগর, অমিত হাসান, শিবা সানু, ডন, সাবেরী আলম প্রমূখ।