ঝুঁকি নিয়ে নায়িকা দাঁড়ালেন সাধারণ মানুষদের পাশে

প্রকাশ: ২৫ মার্চ ২০২০     আপডেট: ২৫ মার্চ ২০২০   

বিনোদন প্রতিবেদক

সাধারণ মানুষদের

সাধারণ মানুষদের

মারণব্যাধী করোনাভাইরাসের  আতঙ্কে বিশ্ব যেনো স্থবির হয়ে পড়েছে।  এই ভাইরাসের বিস্তার ঠেকাতে এরইমধ্যে বন্ধ হয়ে গেছে বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান, সিনেমা, থিয়েটার থেকে শুরু করে সরকারি-বেসরকারি অফিস। ফলে অনেক সাধারণ মানুষই বেকার হয়ে পড়ছেন। 

সাধারণ এসব  মানুষদের পাশে করোনা সচেতনতায় নানা সামগ্রি বিতরণ করলেনস  চিত্রনায়িকা মিষ্টি জান্নাত। বুধবার সকাল ৯টা থেকে এ  নায়িকা শাহবাগে সাধারণ মানুষকে করোনা ভাইরাস থেকে সচেতন করতে বিতরন করেছেন মাস্ক, স্যানিটাইজার ও সাবান।

সমকাল অনলাইনকে মিষ্টি জানান,  বেলা দেড়টি  পর্যন্ত প্রায় ২ হাজার মানুষের মধ্যে অনেকটা ঝুকি নিয়ে  মাস্ক, স্যানিটাইজার ও সাবান বিতরণ করেন তিনি। 

মিষ্টি বলেন, আমি ক্ষুদ্র একজন মানুষ। ইচ্ছে থাকলেও বিশাল কিছু করে দেখানোর সুযোগ নেই। তাই বর্তমান পরিস্থিতিতে সাধ্যের মধ্যে জনসাধারণের মাঝে বিনামূল্যে মাস্ক, স্যানিটাইজার ও সাবান বিতরণ  করেছি। নিজে স্বপ্রনোদিত  হয়েই এ কাজটি করেছি আমি। 

তবে এসব বিলি করতে গিয়ে বেশ সমস্যায়ও পড়তে হয়েছে তাকে। সাধারণ মানুষের কাছ থেকে খুব একটা সহযোগিতা পাচ্ছেন না তিনি। হুড়মুড়িয়ে সবাই চলে আসছে কাছে। বার বার কাছাকাছি আসতে নিষেধ করা সত্বেও সেটা তারা মানছেননা বলেই  ‘লাভ স্টেশন’ ছবির এ নায়িকার মন্তব্য।

তবে যতটা নিরাপদ দূরত্বে থেকে এগুলো বিলি করা যায় সেটা তিনি করেছেন। বিতরণ শেষে এক  প্রকার আনন্দ নিয়েই বাসায় ফিরে অন্যদেরও এ কাজে এগিয়ে আসার আহ্বান জানান। 

মিষ্টি বলেন,  করোনা সচেতনতায় লোক দেখানো কিংবা পাব্লিসিটির জন্য হলেও ব্যক্তিগত উদ্যোগে বিত্তবানদের এগিয়ে আসা উচিত, অস্বচ্ছল মানুষের পাশে দাঁড়ানো উচিত!

এদিকে চলচ্চিত্রের শুটিং বন্ধ থাকায় অর্থনৈতিক সংকটে আছেন প্রোডাকশনের সঙ্গে জড়িতরা। বিশেষ করে যারা কোনো প্রজেক্টে দৈনিক পারিশ্রমিকের ভিত্তিতে কাজ করতেন। মিষ্টি জান্নাত তাদের পাশেও দাঁড়াবেন বলে সমকালকে জানান।