বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলায় গরু ব্যবসায়ীদের বহনকারী একটি ট্রলারে ডাকাতের দল হানা দিয়ে ৩০ লাখ টাকা লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার লালবয়া এলাকায় মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। 

আজ মেহেন্দীগঞ্জ উপজেলার কালিগঞ্জ নৌ পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

মেহেন্দীগঞ্জের আলীগঞ্জ বাজার এলাকার গরু ব্যবসায়ী আবদুল আজিজ সিকদার জানান, সকালে তাঁরা ১৪ জন ব্যবসায়ী ২৮টি গরু ও ৪৮টি ছাগল নিয়ে লক্ষ্মীপুরের মোল্লারহাট কোরবানির বাজারে বিক্রির উদ্দেশে যান। এর মধ্যে ১৮টি গরু ও সব কটি  ছাগল বিক্রির পর সন্ধ্যায় তাঁরা বাড়ি ফিরছিলেন। এ সময় লালবয়া এলাকায় পৌঁছালে  অপর একটি ট্রলার থেকে ৭ থেকে ৮ জনের ডাকাত দল তাঁদের ট্রলারে উঠে এলোপাতাড়ি পিটুনি শুরু করে। এতে ব্যবসায়ীরা আতঙ্কে যে যাঁর মতো আত্মরক্ষার চেষ্টা করেন। এরপর ডাকাত দলের সদস্যরা ব্যবসায়ীদের কাছ থেকে অন্তত ৩০ লাখ টাকা লুট করে চলে যায়।

আজিজ সিকদার বলেন, ডাকাতদের মারধরে ট্রলারের মাঝি মাসুদ বয়াতি ও ব্যবসায়ী মাইনুল ব্যাপারী আহত হন। তাঁরা দুজনই স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

আবদুল আজিজ সিকদার আরও বলেন, ডাকাত দলটি তাঁর দেড় লাখ, সাইফুল ব্যাপারীর পাঁচ লাখ, ওদুদ বেপারীর আড়াই লাখ, ছাগল ব্যবসায়ী টিটু ও মাহেদ ব্যাপারীর ৭ লাখসহ ৩০ লাখ টাকা নিয়ে গেছে। ঘটনা পুলিশকে জানানো হয়েছে।

মেহেন্দীগঞ্জ উপজেলার কালিগঞ্জ নৌ পুলিশ ফাঁড়ির এসআই ফারুক হোসেন বলেন, ‘গরু ব্যবসায়ীকে ফাঁড়িতে আসতে বলেছি। এলে তাঁকে নিয়ে সংশ্লিষ্ট থানা এলাকায় যোগাযোগ করে আসল ঘটনা জানার চেষ্টা করা হবে।’