ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৬০ শিক্ষার্থীকে স্কলারশিপ প্রদান করেছে স্ট্যান্ডার্ড চ্যাটার্ড ব্যাংক। সম্প্রতি অনলাইনে এক অনুষ্ঠানে এই স্কলারশিপ প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর কাজী সাইদুর রহমান।

আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এম এম আকাশ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইকনমিকস বিভাগ এলামনাই সমিতির প্রেসিডেন্ট ফরিদ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে স্ট্যান্ডার্ড চ্যাটার্ড বাংলাদেশের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের সিইও নাসের এজাজ বিজয় এবং হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং বিটপী দাস চৌধুরী ।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে নাসের এজাজ বিজয় বলেন, ‘সুশিক্ষার জন্য জ্ঞান ও দক্ষতা বৃদ্ধিই নয় বরং চারিত্রিক গঠনই প্রধান। চারিত্রিক ক্ষমতাই হলো আমাদের প্রাণোচ্ছলতার মূল উৎস, যা আমাদের প্রতিকূল পরিস্থিতি মোকাবিলার পাশাপাশি সবসময় নতুন কিছু জানার আগ্রহ ও উন্নতির ধারাবাহিকতা বজায় রাখতে সাহায্য করে।'

জাতি গঠনে আগামী প্রজন্মের কারিগরদের উন্নয়নে গভর্নর স্কলারশিপ অ্যাওয়ার্ডের সঙ্গে থাকার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগ এবং অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের ২০০৯ সাল থেকে ধারাবাহিকভাবে স্কলারশিপ প্রদান করে আসছে স্ট্যান্ডার্ড চ্যাটার্ড ব্যাংক। দেশের অর্থনৈতিক উন্নয়ন ও নীতিমালা গঠনে কেন্দ্রীয় ব্যাংকের গভর্নরদের অবদান এর কথা স্বরণ করে এর নাম রাখা হয় ‘গভর্নর স্কলারশিপ’। 

দেশের প্রান্তিক জনগোষ্ঠির পাশে দাঁড়ানো এবং পরিবেশগত সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানকে কারিগরি দক্ষতাভিত্তিক কোর্স, অর্থনৈতিক শিক্ষা এবং আইটি লিটারেসি বিষয়ে সহযোগিতা প্রদান করছে। সংবাদ বিজ্ঞপ্তি