ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলো ওয়ালটন

প্রকাশ: ৩০ জুলাই ২০১৯      

অনলাইন ডেস্ক

শিল্পখাতে উৎপাদনশীলতা বৃদ্ধি এবং গুণগতমানের পণ্য তৈরির জন্য 'ন্যাশনাল প্রোডাক্টিভিটি এন্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৮' পেলো ওয়ালটন। বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে এ পুরষ্কার দিয়েছে শিল্প মন্ত্রণালয়।

রোববার রাজধানীর ডিপ্লোমা ইনস্টিটিউট মিলনায়তনে এ পুরস্কার দেয়া হয়। ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও) আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অ্যাওয়ার্ড ও সনদ তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। এতে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনপিও পরিচালক এস. এম. আশরাফুজ্জামান। এ বছর ৬টি ক্যাটাগরিতে ওয়ালটনসহ মোট ২৮টি প্রতিষ্ঠানকে এ অ্যাওয়ার্ড দেয়া হয়।

শিল্পমন্ত্রীর কাছ থেকে ওয়ালটনের পক্ষে ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটনের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর শরীফ হারুনুর রশীদ ছনি, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌস প্রমুখ।

প্রসঙ্গত, ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও আইসিটি পণ্য উৎপাদনে বাংলাদেশের শীর্ষ প্রতিষ্ঠান ওয়ালটন। দেশীয় চাহিদা মিটিয়ে ওয়ালটন এশিয়া, ইউরোপ, আফ্রিকা, মধ্যপ্রাচ্যসহ বিশ্বের প্রায় ২০টি দেশে পণ্য রফতানি করছে। সম্প্রতি বাংলাদেশ থেকে ওয়ালটনের তৈরি টেলিভিশন নেয়া শুরু করেছে জার্মানি। এসব দেশে 'মেইড ইন বাংলাদেশ' লেখা ওয়ালটন পণ্য সুনাম কুড়িয়েছে। যার ফলে বহিঃবির্শ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বলতর হচ্ছে। একই সঙ্গে আমদানি নির্ভরতা হ্রাস এবং রফতানি ও কর্মসংস্থান বৃদ্ধির মাধ্যমে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে ওয়ালটন।

জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ওয়ালটন বিভিন্ন পুরস্কার ও স্বীকৃতি লাভ করেছে। যার মধ্যে পরিবেশ সংরক্ষণ ও দূষণ নিয়ন্ত্রণ ক্যাটাগরিতে ২০১৮ সালের জাতীয় পরিবেশ পদক, ইন্টারন্যাশনাল মার্কেট লিডারশিপ অ্যাওয়াড-২০১৫, গ্লোবাল ব্র্যান্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০১৪ এবং ডিএইচএল-ডেইলি স্টার বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড-২০১৪ উল্লেখযোগ্য। এছাড়া ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় শীর্ষ ভ্যাট প্রদানকারী হিসেবে গত ৮ বছর ধরে ওয়ালটন প্রথম পুরস্কার পেয়ে আসছে। সংবাদ বিজ্ঞপ্তি