চট্টগ্রামের কর্ণফুলী উপজেলাতে সরকারি নির্দেশনা অমান্য করে রাত আটটার পর দোকান খোলা রাখায় ৯ ব্যবসাপ্রতিষ্ঠানকে মোট ৪১ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলার পুরাতন ব্রীজঘাট বাজার, সৈন্যারটেক ও মইজ্জারটেক মোড় এলাকায় কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযূষ কুমার চৌধুরী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন। আজ মঙ্গলবার রাত ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত এ কার্যক্রম চলে। এ সময় ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে ছিল কর্ণফুলী থানা-পুলিশের একটি দল।

ইউএনও পিযূষ কুমার চৌধুরী বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক বিদ্যুৎ সাশ্রয়ের জন্য রাত আটটার পর দোকান, শপিং মলসহ বিভিন্ন ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে বেশ কিছুদিন ধরে প্রচারণা চালানো হয়েছে। তারপরও ব্যবসায়ীরা দোকান বন্ধ না করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন শোরুমসহ কাপড়ের দোকানকে জরিমানা করা হয়। 

তিনি আরেও বলেন, সরকারি নির্দেশনা বাস্তবায়ন করতে সামনে প্রশাসন আরও জোরাল অভিযান পরিচালনা করবে। 

উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ব্রীজঘাট বাজারের ভিশন শো রুম দোকানের স্বত্বাধিকারী সাইদুল ইসলাম টুটুল সমকালকে বলেন, রাত ৮টায় আমি দোকান বন্ধ করার প্রস্তুতি নিচ্ছিলাম। রাত ৮টা ৫ মিনিটে ম্যাজিস্ট্রেট এসে জরিমানা আদায় করলেন। ছোট এই দোকানে ৫ হাজার টাকা জরিমানা করার কারণ বুঝতে পারছি না।